প্রজাতন্ত্র দিবসের আগে দেশজুড়ে তল্লাসি, গ্রেফতার ২০জন সন্দেহভাজন আইএস জঙ্গি

প্রজাতন্ত্র দিবসের আগের রাতে রাজধানী দিল্লি জুড়ে কড়া নিরাপত্তার ছবি। পাঠানকোট হামলার স্মৃতি এখনও টাটকা। বায়ুসেনা ঘাঁটি আক্রান্ত হওয়ার তিন সপ্তাহের মধ্যেই দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ। প্রজাতন্ত্র দিবসের আগে দেশজুড়ে তল্লাসি চালিয়ে কমপক্ষে ২০জন সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেফতার করেছে এনআইএ। ফলে, কোনও রকম ঝুঁকি নিতে নারাজ প্রশাসন।   

Updated By: Jan 26, 2016, 07:53 AM IST
 প্রজাতন্ত্র দিবসের আগে দেশজুড়ে তল্লাসি, গ্রেফতার ২০জন সন্দেহভাজন আইএস জঙ্গি

ওয়েব ডেস্ক: প্রজাতন্ত্র দিবসের আগের রাতে রাজধানী দিল্লি জুড়ে কড়া নিরাপত্তার ছবি। পাঠানকোট হামলার স্মৃতি এখনও টাটকা। বায়ুসেনা ঘাঁটি আক্রান্ত হওয়ার তিন সপ্তাহের মধ্যেই দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ। প্রজাতন্ত্র দিবসের আগে দেশজুড়ে তল্লাসি চালিয়ে কমপক্ষে ২০জন সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেফতার করেছে এনআইএ। ফলে, কোনও রকম ঝুঁকি নিতে নারাজ প্রশাসন।   

দিল্লির ৩১টি জনবহুল জায়গা এবং ১৩টি মেট্রো স্টেশনে বসানো হয়েছে পাবলিক অ্যাড্রেস সিস্টেম। বিপদের আশঙ্কা দেখা দিলেই পুলিস কন্ট্রোল রুম থেকে এলাকার মানুষকে সতর্ক করে দেওয়া হবে। রাজধানীর প্রতিটি থানায় তৈরি থাকছে এমারজেন্সি টিম। সাধারণ আইন-শৃঙ্খলা রক্ষার কাজে এই টিমকে ব্যবহার করা হবে না। এ ছাড়াও নিরাপত্তার অন্যান্য রুটিন বিষয়গুলি তো আছেই। শুধুমাত্র  রাজধানী নয়, প্রজাতন্ত্র দিবসে দেশের সব প্রান্তেই আঁটোসাঁটো করা হয়েছে সুরক্ষা ব্যবস্থা।

.