ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তোলার সীমা বাড়াল RBI

ফের সিদ্ধান্তে বদল রিজার্ভ ব্যাঙ্কের। এবার গ্রাহকদের স্বার্থে নেওয়া হল সিদ্ধান্ত। নিজেদের সেভিংস অ্যাকাউন্ট থেকে সপ্তাহে ২৪ হাজার টাকার পরিবর্তে তোলা যাবে ৫০ হাজার টাকা। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত সেই টাকা তোলা যাবে। অন্যদিকে, ১৩ মার্চ থেকে নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে থাকবে না কোনও সীমা।

Updated By: Feb 8, 2017, 04:36 PM IST
ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তোলার সীমা বাড়াল RBI

ওয়েব ডেস্ক : ফের সিদ্ধান্তে বদল রিজার্ভ ব্যাঙ্কের। এবার গ্রাহকদের স্বার্থে নেওয়া হল সিদ্ধান্ত। নিজেদের সেভিংস অ্যাকাউন্ট থেকে সপ্তাহে ২৪ হাজার টাকার পরিবর্তে তোলা যাবে ৫০ হাজার টাকা। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত সেই টাকা তোলা যাবে। অন্যদিকে, ১৩ মার্চ থেকে নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে থাকবে না কোনও সীমা।

আরও পড়ুনকালো টাকা সাদা করায় নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট অপরকে ব্যবহার করতে দেওয়ায় কড়া পদক্ষেপ আয়কর দফতরের

মুদ্রাস্ফীতির সঙ্গে সামঞ্জস্য রাখতেই মনিটরি পলিসি কমিটির তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে। নোট বাতিলের ফলে ২০১৬-১৭ অর্থবর্ষের শেষ ভাগে ৫ শতাংশ মুদ্রাস্ফীতি দেখা দিয়েছে দেশে। এবার সেই পরিস্থিতি কিছুটা বদলাতেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন- আয়কর দফতরের স্ক্যানারে ১ কোটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

এখানেই শেষ নয়, RBI-এর তরফে আরও জানানো হয়েছে, নোট বাতিলের পর ইতিমধ্যেই নতুন নোটে ৯.৯২ কোটি টাকা বাজারে চলে এসেছে। আর এর ফলেই ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিকের পথে এগোচ্ছে।   

.