নোট বাতিল নিয়ে উর্জিত প্যাটেলকে RBI কর্মী-অফিসারদের 'বিস্ফোরক' চিঠি!

'পুরোটাই অব্যবস্থার চূড়ান্ত। পুরো ঘটনায় অপমানিত।' নোট বাতিল নিয়ে ঠিক এই ভাষাতেই RBI গভর্নর উর্জিত প্যাটেলকে চিঠি লিখলেন RBI কর্মী-অফিসাররা। চাঁছাছোলা ভাষায় লেখা সেই চিঠিতে কার্যত তুলোধনা করা হয়েছে প্রধানমন্ত্রী মোদীর এই সিদ্ধান্তকে।

Updated By: Jan 14, 2017, 03:50 PM IST
নোট বাতিল নিয়ে উর্জিত প্যাটেলকে RBI কর্মী-অফিসারদের 'বিস্ফোরক' চিঠি!

ওয়েব ডেস্ক : 'পুরোটাই অব্যবস্থার চূড়ান্ত। পুরো ঘটনায় অপমানিত।' নোট বাতিল নিয়ে ঠিক এই ভাষাতেই RBI গভর্নর উর্জিত প্যাটেলকে চিঠি লিখলেন RBI কর্মী-অফিসাররা। চাঁছাছোলা ভাষায় লেখা সেই চিঠিতে কার্যত তুলোধনা করা হয়েছে প্রধানমন্ত্রী মোদীর এই সিদ্ধান্তকে।

চিঠিতে লেখা, নোট বাতিলকে কেন্দ্র করে ধাক্কা খেয়েছে রিজার্ভ ব্যাঙ্কের ভাবমূর্তি। RBI-এর সুনাম নষ্ট হয়েছে। জনমানসে এই সম্মান ফিরিয়ে আনা আর কোনওভাবেই সম্ভব নয়। পুরোটাই চূড়ান্ত অব্যবস্থা। গতকাল গভর্নর প্যাটেলকে এই চিঠি লেখা হয়। সেই চিঠির প্রতিলিপি সামনে আসতেই নতুন করে দেখা দিয়েছে বিতর্ক।

দেশের নোট ব্যবস্থাকে স্বাভাবিক করতে মোদী সরকারের তরফে RBI-তে নিয়োগ করা হয় অর্থ মন্ত্রকের একজন উচ্চপদস্থ কর্তাকে। ১৯৩৫ থেকে দেশে নোট পরিস্থিতি পরিচালনা করে আসছে রিজার্ভ ব্যাঙ্ক। সেখানে এই ধরনের ঘটনা  রিজার্ভ ব্যাঙ্কের 'স্বতন্ত্রতার প্রতি আঘাত' বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে। সেইসঙ্গে কর্মী অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে দ্রুত উপযুক্ত পদক্ষেপের। দেখুন সেই চিঠির প্রতিলিপি-

আরও পড়ুন, অনলাইন শপিং পোর্টালে ফের ভারতীয় তেরঙার অবমাননা

নতুন বছরই ব্যাঙ্ক থেকে টাকা তোলার ওপর চাপতে পারে কর!

জীবন সংশয়' হতে পারে বলে নোট বাতিল সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য দিতে অস্বীকার RBI-এর

.