টাকার হদিস না পেয়ে ডাকাতির আগে ইন্ডোর গেমস খেলেছেন ডাকাত দল, তাণ্ডবের পিছনে ইউপি-বিহারের দুষ্কৃতী গ্যাং ধন্দে পুলিশ

রানাঘাটের  গণধর্ষণের তদন্তে নেমে এখন কার্যত অন্ধকারে তদন্তকারীরা। রানাঘাটের কনভেন্ট অব জিসাস অ্যান্ড মেরিতে তাণ্ডবের পর কেটে গেছে প্রায় দুদিন। কিন্তু, এখনও কার্যত দিশাহারা পুলিস। ৮ জনকে আটক করা হলেও, তাদের জেরা করে বিশেষ কোনও সূত্র মেলেনি। আজ ঘটনার পুনর্নির্মান করেন তদন্তকারীরা, আনা হয় স্নিফার ডগও। কিন্তু, দুষ্কৃতীদের এখনও কোনও খোঁজ নেই।  রবিবার স্কুলের সিস্টার ও নিরাপত্তী রক্ষীদের নিয়ে সেদিনের তাণ্ডবের পুর্নর্নিমান করেন তদন্তকারীরা।

Updated By: Mar 15, 2015, 06:47 PM IST
 টাকার হদিস না পেয়ে ডাকাতির আগে ইন্ডোর গেমস খেলেছেন ডাকাত দল, তাণ্ডবের পিছনে ইউপি-বিহারের দুষ্কৃতী গ্যাং ধন্দে পুলিশ

ওয়েব ডেস্ক: রানাঘাটের  গণধর্ষণের তদন্তে নেমে এখন কার্যত অন্ধকারে তদন্তকারীরা। রানাঘাটের কনভেন্ট অব জিসাস অ্যান্ড মেরিতে তাণ্ডবের পর কেটে গেছে প্রায় দুদিন। কিন্তু, এখনও কার্যত দিশাহারা পুলিস। ৮ জনকে আটক করা হলেও, তাদের জেরা করে বিশেষ কোনও সূত্র মেলেনি। আজ ঘটনার পুনর্নির্মান করেন তদন্তকারীরা, আনা হয় স্নিফার ডগও। কিন্তু, দুষ্কৃতীদের এখনও কোনও খোঁজ নেই।  রবিবার স্কুলের সিস্টার ও নিরাপত্তী রক্ষীদের নিয়ে সেদিনের তাণ্ডবের পুর্নর্নিমান করেন তদন্তকারীরা।

সূত্র ১
যেভাবে  সাড়ে তিনঘণ্টা  স্কুলে তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতীরা তা থেকে তদন্তকারীদের অনুমান, টাকা কোথায় ছিল সেসম্পর্কে তাদের স্পষ্ট ধারনা ছিল না। সেই জন্যই স্কুল চত্বর জুড়ে টাকার খোঁজে তাণ্ডব চালিয়েছে তারা।

সূত্র ২
সিস্টার ও নিরাপত্তা রক্ষীদের সঙ্গে দুষ্কৃতীরা বাংলাতে কথা বললেও নিজেদের মধ্যে চোস্ত হিন্দি ব্যবহার করছিল। এমনকি স্কুলের মধ্যে রাখা বিভিন্ন ইন্ডোর গেমসও খেলেছে তারা।
 
সূত্র ৩
গোটা স্কুলই সিসিটিভির নজরদারিতে বন্দি স্কুলের মেন গেটেই তা স্পষ্ট লেখা। তারপরও  তাণ্ডব চালানোর সময় মুখ ঢাকার প্রয়োজনীতা অনুভব করেনি দুষ্কৃতীরা।  কিন্তু, কেন?

এসব সূত্র থেকে  তদন্তাকারীদের ধারণা.

সম্ভাবনা ১
তাণ্ডবের পিছনে রয়েছে উত্তরপ্রদেশ বা বিহারের কোনও দুষ্কৃতী গ্যাং। যারা স্থানীয় লিঙ্কম্যান ব্যবহার করে লুঠপাট চালিয়েছে।

সম্ভাবনা ২
কয়েকবছর আগে বীজপুরে সোনার ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির সঙ্গে স্কুলের ঘটনার মিল রয়েছে। সেখানেও,স্থানীয় লিঙ্কম্যান ব্যবহার করে ডাকাতি করেছিল বাইরের গ্যাং। সেই সম্ভাবনার কথা মাথায় রেখে স্থানীয় দুষ্কৃতীদের আটক করেছে পুলিস। দিনকয়েক আগে যে ৩জন সিকিওরিটি গার্ডকে কাজ থেকে ছাড়ানো হয়েছিল তাদের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।

সম্ভাবনা ৩
দিন দশেক আগে স্কুলে ছাত্র -অভিভাবক  গোলমালের  পর স্কুলে বার কয়েক হুমকি ফোন এসেছিল। হুমকির পিছনে ছিল  এলাকারই কুখ্যাত গ্যাং। সেই ঘটনার সঙ্গে শুক্রবার ভোররাতের ঘটনার কোনও যোগ আছে কীনা তা খতিয়ে  দেখা হচ্ছে।   

 

.