Kanwar Yatra: রামের আপত্তি না হলে রহমানের কেন? কাঁওয়ার যাত্রা নিয়ে যোগীকে সমর্থন রামদেবের

Kanwar Yatra: মুকেশ বলেন, উজ্জয়িনী খুবই পবিত্র শহর। এখানে যারা আসছে তাদের জনার অধিকার রয়েছে কাদের কাছে থেকে তারা মালপত্র কিনছে

Updated By: Jul 21, 2024, 04:53 PM IST
Kanwar Yatra: রামের আপত্তি না হলে রহমানের কেন? কাঁওয়ার যাত্রা নিয়ে যোগীকে সমর্থন রামদেবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাঁওয়ার যাত্রা নিয়ে যোগী আদিত্যনাথ ও উত্তরাখণ্ড সরকারের নির্দেশিকে সমর্থন করলেন যোগ গুরু রামদেব। শুনতে অবাক লাগলেও কাঁওয়ার যাত্রায় রাস্তার দুই ধারে যেসব দোকান রয়েছে সেইসব দোকানের মালিকদের নাম ও ফোন নম্বর বড় বড় ব্যানার দিয়ে লিখতে হবে। এমনটাই ছিল যোগী সরকারের নির্দেশিকা। বিরোধীরা এই নির্দেশিকার বিরুদ্ধে সরব হয়েছেন উত্তর প্রদেশে। তবে ভিন্ন রাস্তাতেই হাঁটলেন রামদেব।

আরও পড়ুন- সংরক্ষণ নয়, মেধার ভিত্তিতেই চাকরি! ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের...

ওই নির্দেশিকাকে সমর্থন করে কী বলেছেন রামদেব? যোগগুরু বলেছেন, প্রত্যেকেরই তাদের নাম নিয়ে গর্ব হওয়া উচিত। নিজের পরিচয় দিতে রামদেবের যদি আপত্তি না থাকে তাহলে 'রহমান'-এর এনিয়ে আপত্তি থাকা উচিত নয়। নাম গোপন করার কোনও কারণ থাকা উচিত নয়। কাজের ক্ষেত্র নিখুঁত হওয়া উচিত। আমরা হিন্দু, মুসলিম যাই হোক না কেন আমাদের কাজ নিখুঁত হওয়া উচিত। উল্লেখ্য, যোগী সরকারের উদ্দেশ্য ছিল, কাঁওয়ার যাত্রী যাতে বুঝতে পারেন কোনওটা হিন্দু দোকান, কোনও মুসলিম মালিকের দোকান।

উজ্জয়িনীতে উত্তর প্রদেশের মতোই কড়া নির্দেশিকা জারি করা হয়েছে শহরের মেয়রের তরফে। সেখানেও বলা হয়েছে দোকানের নাম, দোকানদারের নাম ও ফোন নম্বর বাড় বাড় ব্যানারে লিখতে হবে। শহরের মেয়র মুকেশ টাটওয়াল জানিয়েছেন, প্রথমবার ওই নির্দেশ না মানলে ২০০০ টাকা জরিমানা দিতে হবে। পরের বার একই অপরাধ করলেন ৫০০০ টাকা জারিমানা হবে।

মুকেশ বলেন, উজ্জয়িনী খুবই পবিত্র শহর। এখানে যারা আসছে তাদের জনার অধিকার রয়েছে কাদের কাছে থেকে তারা মালপত্র কিনছে। যদি কেউ কোনও ভাবে প্রতারিত হয় তাহলে তারা দেকানের নাম ও ফোন নম্বর দেখে ব্যবস্থা নিতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.