Rajasthan Heavy Rain: অতি ভারী বৃষ্টিপাতের জেরে ডুবে মৃত্যু ৪ শিশুর, বাতিল ট্রেন...

বৃষ্টির জলে ভর্তি হয়ে ওঠা একটি গর্তে বুঝতে না পেরে তাতে পড়ে গিয়েছিল চার শিশু। পরে তাদের শনাক্তও করা যায়। রাজস্থানের আবহাওয়া অফিস জানিয়েছে, ভিলওয়ারায় গত ২৪ ঘণ্টায় ২১ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে, আর চিতোরগড়ে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৮ সেন্টিমিটার।

Updated By: Jul 27, 2022, 04:57 PM IST
Rajasthan Heavy Rain: অতি ভারী বৃষ্টিপাতের জেরে ডুবে মৃত্যু ৪ শিশুর, বাতিল ট্রেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফেলুদার গল্পে ছিল 'রাজস্থানে রক্তপাত'; নিঃসন্দেহে সেটা একটা নিছকই মজার বিষয়, মজার কয়েনেজ। কিন্তু এখন রাজস্থানে যা পরিস্থিতি তাতে মজা বাদ দিয়ে সেটা হয়তো অনায়াসে হতে পারে 'রাজস্থানে বৃষ্টিপাত'। অপ্রত্যাশিত ভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভেসে যাচ্ছে গোটা রাজস্থান। এর মধ্যে যোধপুর ও ভিলওয়ারায় অবস্থা সব চেয়ে খারাপ হয়ে পড়েছে। যোধপুরে ডুবে মারা গিয়েছে চার শিশু। বৃষ্টির জলে ভর্তি হয়ে ওঠা একটি গর্তে বুঝতে না পেরে পড়ে গিয়েছিল এই চার শিশু। পরে তাদের সনাক্তও করা গিয়েছে। জানা গিয়েছে, এদের নাম-- অনিতা, সঞ্জু, পিন্টু ও কিশোর।

ভয়াবহ বৃষ্টির জেরে নর্দান ওয়েস্টার্ন রেলওয়ে বাতিল করে দিয়েছে বহু ট্রেন। কিছু ট্রেনের রুটও বদলে দেওয়া হয়েছে। অধিকাংশ জায়গায় রেলপথ জলের তলায় চলে গিয়েছে। সব মিলিয়ে রাজস্থানে পরিস্থিতি অত্যন্ত খারাপ। ভারী থেকে অতি ভারী বৃষ্টির রেকর্ড নথিবদ্ধ হয়েছে মূলত রাজস্থানের যোধপুর, ভিলওয়ারা ও চিতোরগড়ে। এই তিনটি অঞ্চলই বৃষ্টিতে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজস্থানের আবহাওয়া অফিস জানিয়েছে, ভিলওয়ারায় গত ২৪ ঘণ্টায় ২১ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। চিতোরগড়ে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৮ সেন্টিমিটার।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বৃষ্টির জলে পড়ে মৃত ওই চার শিশুর পরিবারকে সান্ত্বনা দিয়েছেন, ঘোষণা করেছেন ক্ষতিপূরণের প্যাকেজও। এবং সার্বিক ভাবে রাজ্যের সব নাগরিককে তিনি এই দুর্যোগে সতর্ক থাকতে অনুরোধ করেছেন। একটি ট্যুইটে তিনি রাজ্যবাসীকে আশ্বস্ত করে উল্লেখ করেছেন যে, দ্রুত দুর্যোগ মোকাবিলার সমস্ত সম্ভাব্য ব্যবস্থা নেওয়া হবে। জলের তলায় চলে যাওয়া যোধপুর নিয়ে তিনি জানান, সমস্ত জেলা প্রশাসনের কাছে আপৎকালীন বার্তা গিয়েছে যাতে সব রকম ভাবে পরিস্থিতির মোকাবিলা করা যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

আরও পড়ুন: HCLs C Vijayakumar: দেশের সবচেয়ে দামি চাকরিজীবী? ২০২১ সালে এঁর রোজগার ১২৩ কোটি টাকা!

আরও পড়ুন: Dudhsagar Falls: দুধের ভিতরে ট্রেন দেখে তাজ্জব নেটপাড়া, কী ঘটল পশ্চিমঘাট পর্বতে...

.