পুলওয়ামা ঘটনায় অজিত দোভালকে জেরা করলেই বেরোবে আসল সত্য: বিস্ফোরক রাজ ঠাকরে

গত লোকসভায় ‘মোদী ঝড়’কে সমর্থন করেছিলেন রাজ ঠাকরে। বিজেপির সঙ্গে জোট না করলেও ভরাডুবি ফল হয় এমএনএস-র

Updated By: Feb 25, 2019, 04:39 PM IST
পুলওয়ামা ঘটনায় অজিত দোভালকে জেরা করলেই বেরোবে আসল সত্য: বিস্ফোরক রাজ ঠাকরে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা নাশকতায় জওয়ানদের মৃত্যুকে ‘রাজনীতির শিকার’ বলে কটাক্ষ করলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সুপ্রিমো রাজ ঠাকরে। তাঁর বিস্ফোরক মন্তব্য, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে প্রশ্ন করলেই বেরবে আসল সত্য। রবিবার, কার্যত কংগ্রেসের সুরেই রাজ ঠাকরে বলেন, পুলওয়ামায় জঙ্গি হামলার সময় করবেট ন্যাশনাল পার্কে শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি হামলার খবর প্রকাশ্যে আসার পরও তাঁর শ্যুটিং বন্ধ হয়নি। রাজ ঠাকরের এ হেন তোপে স্বভাবতই বিপাকে বিজেপি।

আরও পড়ুন- মোরাদাবাদ থেকে রবার্ট বঢরাকে ভোটে লড়ার প্রস্তাব, পোস্টার যুব কংগ্রেসের

গত লোকসভায় ‘মোদী ঝড়’কে সমর্থন করেছিলেন রাজ ঠাকরে। বিজেপির সঙ্গে জোট না করলেও ভরাডুবি ফল হয় এমএনএস-র। গত নির্বাচনে নরেন্দ্র মোদীকেই প্রধানমন্ত্রী হিসাবেই দেখতে চেয়েছিলেন এমএনএস সুপ্রিমো। কিন্তু এ দিন পুলওয়ামা ঘটনার জন্য সেই মোদীকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন তিনি। ৪০ জওয়ানের শহিদ নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে রাজের কটাক্ষ, প্রত্যেক সরকারই এ ধরনে ঘটনা তৈরি করে থাকে, কিন্তু মোদীর শাসনকালে অহরহ ঘটছে। লোকসভা নির্বাচনের আগে রাজ ঠাকরে এমন ভিন্ন সুরের অন্য ব্যাখ্যা খুঁজছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টে ৩৫-এ শুনানি পিছনোর আর্জি জানাবে জম্মু-কাশ্মীর প্রশাসন!

মনে করা হচ্ছে, শিবসেনা এবং বিজেপির জোট হওয়ার পর তলে তলে ন্যাশনাল কংগ্রেস পার্টির সঙ্গে যোগাযোগ রাখছেন রাজ ঠাকরে। কয়েক দিন আগেই প্রবীণ এনসিপি নেতা অজিত পাওয়ারের সঙ্গে বৈঠক করেন রাজ ঠাকরে। তবে, এমএনএস-র সঙ্গে জোটের খবর উড়িয়ে দেন কংগ্রেস সাংসদ অশোক চবন। তিনি বলেন, “এমএনএস-র সঙ্গে মতাদর্শগত পার্থক্য রয়েছে। তাদের সঙ্গে জোট হওয়া অসম্ভব বলেই মনে করছি।” পুলওয়ামা ঘটনা নিয়ে রাজ ঠাকরের কটাক্ষকে সমালোচনা করে বিজেপি। রাজ্য বিজেপির মুখপাত্র মাধব ভাণ্ডারির মন্তব্য, রাজ ঠাকরে তাঁর কেরিয়ারে সারাজীবন ভাঁড়ামিই করে গেলেন। এবার রাহুল গান্ধীর অনুকরণ করছেন তিনি।

.