রাহুলের মাস্টারস্ট্রোকে রাজধানীর 'জঞ্জাল রাজনীতি'-তে ব্যাকফুটে আপ-বিজেপি

জঞ্জাল রাজনীতিতে রাজধানী  জমজমাট । রাহুল  গান্ধী শুক্রবার পুরসভার বেতনহীন সাফাইকর্মীদের পাশে দাঁড়ানোর পরই টনক নড়ে বিরোধীদের। শনিবার সাতসকালেই ঝাড়ু হাতে সাফাইয়ে নেমে পড়েন আপ ও বিজেপির নেতারা। কিন্তু শেষরক্ষা হল না। রাহুলকে ঘিরেই দানা বাঁধল সাফাইকর্মীদের জোট। আর রাহুলের সেই মাস্টারস্ট্রোকেই আপাতত বিরোধীরা নকআউট।দু-মাস ধরে বেতন না পেয়ে কাজ বন্ধ করে দিয়েছিলেন দিল্লির বারো হাজার সাফাই কর্মী। দশ দিন জঞ্জাল সাফ না হওয়ায় সমস্যায় পড়েন সাধারণ মানুষ। সরকারের বিরুদ্ধে ক্ষোভ যখন তুঙ্গে, তখনই শুক্রবার পূর্ব দিল্লিতে সাফাই কর্মচারিদের ধর্নায় যোগ দেন রাহুল গান্ধী।

Updated By: Jun 13, 2015, 09:24 PM IST
রাহুলের মাস্টারস্ট্রোকে রাজধানীর 'জঞ্জাল রাজনীতি'-তে ব্যাকফুটে আপ-বিজেপি

ব্যুরো: জঞ্জাল রাজনীতিতে রাজধানী  জমজমাট । রাহুল  গান্ধী শুক্রবার পুরসভার বেতনহীন সাফাইকর্মীদের পাশে দাঁড়ানোর পরই টনক নড়ে বিরোধীদের। শনিবার সাতসকালেই ঝাড়ু হাতে সাফাইয়ে নেমে পড়েন আপ ও বিজেপির নেতারা। কিন্তু শেষরক্ষা হল না। রাহুলকে ঘিরেই দানা বাঁধল সাফাইকর্মীদের জোট। আর রাহুলের সেই মাস্টারস্ট্রোকেই আপাতত বিরোধীরা নকআউট।দু-মাস ধরে বেতন না পেয়ে কাজ বন্ধ করে দিয়েছিলেন দিল্লির বারো হাজার সাফাই কর্মী। দশ দিন জঞ্জাল সাফ না হওয়ায় সমস্যায় পড়েন সাধারণ মানুষ। সরকারের বিরুদ্ধে ক্ষোভ যখন তুঙ্গে, তখনই শুক্রবার পূর্ব দিল্লিতে সাফাই কর্মচারিদের ধর্নায় যোগ দেন রাহুল গান্ধী।

এরপরই বেতন পাওয়ার ইঙ্গিত পেয়ে আন্দোলনে ইতি টানেন সাফাইকর্মীরা। শুরু হয় রাজনীতির জল গড়ানো। জনতার পাশে দাঁড়ানোর ধুয়ো তুলে রাত পোহাতেই ঝাড়ু হাতে পথে নামেন আপ ও বিজেপি কর্মীরা। চলে চাপানউতোরও।

পাল্টা আপকে কাঠগড়ায় তোলে বিজেপি।

চাপানউতোরই সার, ঝাড়ু হাতে পথে নেতাদের দেখেও জনতার মন ভেজেনি। অন্যদিকে  মুশকিল আসান ঠাউরে শয়ে শয়ে সাফাইকর্মী রাহুল গান্ধীর দরবারেই ভিড় জমান। অভিনন্দনের জোয়ারে ভেসে যান কংগ্রেসের সহ সভাপতি।

জঞ্জালকাণ্ডে সাফল্যের এই ধারাবাহিকতা  রাহুল  বজায়  রাখতে পারবেন তো,প্রশ্ন থাকছেই।

 

.