আইন ভেঙে 'নির্যাতিতা'র মা-বাবার ছবি প্রকাশ, Rahul-র বিরুদ্ধে ব্যবস্থা নিল Twitter

আইন অনুযায়ী ধর্ষিতার এবং তাঁর পরিজনদের ছবি প্রকাশ করা যায় না। রাহুলের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য দিল্লি পুলিস ও টুইটার কর্তৃপক্ষকে নির্দেশ দেয় জাতীয় শিশু অধিকার কমিশন (National Commission for Protection of Child Rights)। 

Updated By: Aug 7, 2021, 09:34 PM IST
আইন ভেঙে 'নির্যাতিতা'র মা-বাবার ছবি প্রকাশ, Rahul-র বিরুদ্ধে ব্যবস্থা নিল Twitter

নিজস্ব প্রতিবেদন: বিতর্কিত ছবি টুইট করায় সাময়িকভাবে রাহুল গান্ধীর (Rahul Gandhi) অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার (Twitter)। অতিসম্প্রতি দিল্লিতে এক শিশুকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে। সেই শিশুর মা-বাবার সঙ্গে ছবি টুইট করেন রাহুল গান্ধী। সে কারণে তাঁর বিরুদ্ধে টুইটার কর্তৃপক্ষ ব্যবস্থা নিল বলে জানা গিয়েছে।                      

কংগ্রেসের (Congress) তরফে জানানো হয়েছে,'রাহুল গান্ধীর অ্যাকাউন্ট সাময়িকভাবে সাসপেন্ড করে দেওয়া হয়েছে। তা ফের সক্রিয় করার প্রক্রিয়া শুরু হয়েছে। ততক্ষণ উনি অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনাদের সঙ্গে যোগাযোগ রাখবেন এবং সরব হবেন। অধিকারের জন্য লড়াই করবেন। জয় হিন্দ।'            
            

দিল্লিতে ৯ বছরের দলিত শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে। মৃতার মা-বাবার সঙ্গে দেখা করতে যান রাহুল গান্ধী। ছবি দিয়ে টুইট করেন,'অভিভাবকদের কান্না একটাই কথা বলছে, তাঁদের মেয়ে, দেশের মেয়ে বিচার চাইছে। সুবিচারের জন্য আমি ওদের সঙ্গে আছি।' আইন অনুযায়ী ধর্ষিতার এবং তাঁর পরিজনদের ছবি প্রকাশ করা যায় না। রাহুলের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য দিল্লি পুলিস ও টুইটার কর্তৃপক্ষকে নির্দেশ দেয় জাতীয় শিশু অধিকার কমিশন (National Commission for Protection of Child Rights)। বুধবার রাহুলের বিতর্কিত টুইট নিয়ে ব্যবস্থা নেয় টুইটার কর্তৃপক্ষ। জানানো হয়, এটি পকসো আইন লঙ্ঘন করেছে।            

আরও পড়ুন- Kerala: পর্যায়ক্রমে পর্যটন কেন্দ্র ফের খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল কেরল

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.