বিজেপিকে রুখতে মায়া-মমতাকেও প্রধানমন্ত্রী পদপ্রার্থী করতে রাজি রাহুল

কংগ্রেস সভাপতি বলেন, উত্তরপ্রদেশ ও বিহারে বিজেপিকে হারানোই একমাত্র লক্ষ হবে কংগ্রেসের। কারণ লোকসভার মোট আসনের ২২ শতাংশ রয়েছে ওই দুই রাজ্যে

Updated By: Jul 25, 2018, 10:11 AM IST
বিজেপিকে রুখতে মায়া-মমতাকেও প্রধানমন্ত্রী পদপ্রার্থী করতে রাজি রাহুল

নিজস্ব প্রতিবেদন: আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে আটকাতে অনেকদূর ‌যেতে পারে কংগ্রেস। বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট তো বটেই, জোটসঙ্গীদের মধ্যে থেকে কংগ্রেস ‌যে কোনও প্রধানমন্ত্রী পদপ্রার্থীকে সমর্থন করতে পারে। এমনটাই ইঙ্গিত দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন-ভোটের আগে প্রহর গুনছে পাকিস্তান

সূত্রের খবর মঙ্গলবার রাজধানীতে মহিলা সাংবাদিকদের এক অনুষ্ঠানে ওই কথা বলেন রাহুল। তাঁকে প্রশ্ন করা হয়, মায়াবতী বা মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো কাউকে জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী খাড়া করা হলে কংগ্রেস কি তাতে সমর্থন দেবে? ওই প্রশ্নের উত্তর দিতে গিয়েই কংগ্রেস সভাপতি বিজেপি-আরএসএস বিরোধী ‌যেকোনও প্রধানমন্ত্রী পদপ্রার্থীকেই সমর্থন করার কথা বলেন বলে খবর।

২০১৯ এর লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রধান কৌশল কী হবে? কংগ্রেস সভাপতি বলেন, উত্তরপ্রদেশ ও বিহারে বিজেপিকে হারানোই একমাত্র লক্ষ হবে কংগ্রেসের। কারণ লোকসভার মোট আসনের ২২ শতাংশ রয়েছে ওই দুই রাজ্যে। ওই দুই রাজ্যেই ‌বিজেপি বিরোধী ‌যে কোনও দলকে সমর্থন করবে কংগ্রেস।

আরও পড়ুন-প্যান্ডেল দুর্ঘটনায় দিলীপদেরই দুষল কেন্দ্রীয় বিজেপি

রবিবার দিল্লিতে বসেছিল কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। দলের সভাপতি হিসেবে এই প্রথমবার ওই বৈঠকে ‌যোগ দিয়েছিলেন রাহুল। ওই বৈঠকেও লোকসভা নির্বাচনে ‌যেকোনও বিজেপি বিরোধী ‌যে কোনও দলের সঙ্গে জোটের ব্যাপারে মত আগ্রহী কংগ্রেস নেতারা। এমনটাই মত শশী থারুরের।

   

.