২০১৯ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী নাও হতে পারেন রাহুল, মন্তব্য শশীর

গত মাসে লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে প্রায় এরকমই মন্তব্য করেন চিদম্বরম

Updated By: Nov 4, 2018, 02:13 PM IST
২০১৯ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী নাও হতে পারেন রাহুল, মন্তব্য শশীর

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে বিজেপিকে ঠেকাতে অন্যান্য আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করবে কংগ্রেস। কিংবা নির্বাচনের পরও জোট হতে পারে। তবে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী পদপ্রার্থী নাও হতে পারেন। এমনটাই মন্তব্য করলেন, কংগ্রেস সাংসদ শশী থারুর।

আরও পড়ুন-তিনসুকিয়া ঘটনার জের! কাছাড়ে ২ সন্দেহভাজন জঙ্গিকে পিটিয়ে মারল গ্রামবাসীরা

সম্প্রতি এমনই একটি মন্তব্য করেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। তার পর ফের শশীর মুখ থেকেও বেরিয়ে এল একই কথা। শনিবার শশী থারুর বলেন, কংগ্রেসের নেতৃত্বাধীন জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা আলোচনার মাধ্যমে ঠিক করা হবে। এক্ষেত্রে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী পদপ্রার্থী নাও হতে পারেন। বিজেপির থেকে কংগ্রেসের প্রধানমন্ত্রী পদপ্রার্থীর ধারনা অন্যরকম। দলে প্রণব মুখোপাধ্যায় বা চিদম্বরমের মতো ব্যক্তিত্ব রয়েছেন।

এখানেই থেমে থাকেননি শশী। তিনি বলেন, দলের প্রধান হিসেবে রাহুলকে বেছে নেওয়ার ক্ষেত্রে কর্মকর্তাদের মধ্যে কোনও মতবিরোধ নেই। যে কোনও সময়ে নির্বাচন হলে তিনি জয়ী হবেন।

আরও পড়ুন-ইরানের তেল কেনায় ভারতকে ছাড়; প্রধান কারিগর মোদী, দাবি পেট্রোলিয়াম মন্ত্রীর

উল্লেখ্য, গত মাসে লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে প্রায় এরকমই মন্তব্য করেন চিদম্বরম। এক তামিল টিভি চ্যানেলে তিনি বলেন, কংগ্রেস কখনও বলেনি ২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেস জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধী। তিনি চাইছেন ক্ষমতা থেকে বিজেপিকে সরিয়ে কোনও বিকল্প শক্তিকে আনতে। জোটই ঠিক করবে প্রধানমন্ত্রী কে হবেন।

.