Rahul Gandhi: অসমের মন্দিরে ঢুকতে দেওয়া হল না রাহুলকে; মুখ্যমন্ত্রী বললেন, রাবণ সম্পর্কে কিছু বলব না

Rahul Gandhi: কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, রাহুল গান্ধীর  পরিকল্পনা ছিল ওই থান দর্শন করা। কিন্তু তা তাদের করতে দেওয়া হয়নি। দলের ওই দুই নেতা থান থেকে ফিরলে রাহুল ফের যাত্রা শুরু করেন

Updated By: Jan 22, 2024, 03:17 PM IST
Rahul Gandhi: অসমের মন্দিরে ঢুকতে দেওয়া হল না রাহুলকে; মুখ্যমন্ত্রী বললেন, রাবণ সম্পর্কে কিছু বলব না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অসমের নওগাঁওয়ে গিয়ে থামল রাহুল গান্ধী  ভারতে জোড়ো ন্য়ায় যাত্রা। বলা ভালো আজ তাঁকে নওগাঁওয়ের বাতাদ্রভা সাত্রা মন্দিরে ঢুকে বাধা দেওয়া হয়। আটকে যায় রাহুলের ন্যায় যাত্রা। পনেরো দশকের অসমিয়া যোগী শ্রীমন্ত শঙ্করদেবের জন্মস্থানে যেতে বাধা পাওয়ার পর রাস্তাতেই বসে পড়েন রাহুল গান্ধী। তাঁর সঙ্গে থাকা কংগ্রেস সমর্থকরা রাস্তায় বসে 'রঘুপতি রাঘব' গাইতে শুরু করেন।

আরও পড়ুন- তৃণমূল নেতার পূজোর মাঝে আওয়াজ 'জয় শ্রীরাম'

সোমবার সকাল সোয়া আটট নাগাদ রুপাহি থেকে বাতাদ্রভা থান যাত্রা শুরু করেন রাহুল গান্ধী। সেই থানের কাছাকাছি একটি ব্যারিকেড খাড়া করে দেয় পুলিস। মোতায়েন করা হয় বিশাল পুলিস বাহিনী। কেন আটকে দেওয়া হল তার ব্য়াখ্যা দেয়নি পুলিস। তবে সাড়ে নটা নাগাদ কংগ্রেস নেতা গৌরভ গগৈ ও বাতাদ্রভার বিধায়ক সিবমনি বোরাকে ভেতরে যেতে অনুমতি দেওয়া হয়।

এনিয়ে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, রাহুল গান্ধীর  পরিকল্পনা ছিল ওই থান দর্শন করা। কিন্তু তা তাদের করতে দেওয়া হয়নি। দলের ওই দুই নেতা থান থেকে ফিরলে রাহুল ফের যাত্রা শুরু করেন।

এদিকে, রাহুলকে ওই থানে ঢুকতে না দেওয়া নিয়ে শোরগোল শুরু হয়েছে। কিন্তু মন্দিরের প্রেসিডেন্ট রবিবারই কংগ্রেস বিধায়ককে জানিয়ে দেন যে বিকেল ৩টের আগে মন্দিরে ঢোকার অনুমতি দেওয়া হবে না রাহুলকে। কারণ রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য বহু মানুষের সমাগম হবে মন্দিরে।

উল্লেখ্য, গতকালই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেন, রাহুল গান্ধীর ওই থানে যাওয়া উচিত বিকেলের পর। রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন কোনও প্রতিযোগিতা চাই না। তাই আমরা ওঁকে অনুরোধ করেছিলাম প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান শেষ হওয়ার পর তিনি যেন মন্দিরে যান।

অন্যদিকে, কংগ্রেস ওই দুই প্রতিনিধি মন্দির থেকে ফিরে আসর পর ফের যাত্রা শুরু করেন রাহুল গান্ধী। এনিয়ে হিমন্ত বিশ্বশর্মা বলেন, আজ রামলালার প্রাণপ্রতিষ্ঠার সঙ্গে সঙ্গে দেশে রামরাজ্য শুরু হয়েছে। আজ রাবণ সম্পর্কে কিছু বলব না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.