সাংবাদিক বৈঠকে নরেন্দ্র মোদী, প্রশ্ন ছুঁড়লেন রাহুল গান্ধী!

লোকসভা ভোটের অনেক আগেই তিনি প্রধানমন্ত্রীকে রাফালে নিয়ে মুখোমুখি বিতর্কের চ্যালেঞ্জ জানিয়েছিলেন।

Updated By: May 17, 2019, 07:11 PM IST
সাংবাদিক বৈঠকে নরেন্দ্র মোদী, প্রশ্ন ছুঁড়লেন রাহুল গান্ধী!

নিজস্ব প্রতিবেদন: পাঁচ বছরে প্রথমবার। সরকারের সময়সীমা শেষ হওয়ার একেবারে শেষপর্যায়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে কারও প্রশ্নের উত্তর দিলেন না। শুধু নিজের কথা বলে বাকি সময়টা অমিত শাহর কথা শুনে গেলেন মোদী।

শুক্রবার বিকেলে নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে উপস্থিত সাংবাদিকদের মধ্যে কয়েকজন অবশ্য প্রধানমন্ত্রীকে প্রশ্ন করার চেষ্টা করেছিলেন। কিন্তু তা সুকৌশলে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের দিকে বাইপাস করে দিয়েছেন মোদী।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী হওয়ার ৫ বছর পর গালভরা প্রথম সাংবাদিক বৈঠকে 'নীরব' মোদী

আর এসবের মধ্যেই প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি অবশ্য এদিন বিজেপির সদর দফতরে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন না। কিন্তু প্রধানমন্ত্রীর সাংবাদিক বৈঠকের সময়ই তিনিও মিডিয়ার মুখোমুখি হয়েছিলেন।

সেখান থেকেই তিনি প্রশ্ন ছোঁড়েন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে। রাহুল বলেন, “প্রধানমন্ত্রী এখন সাংবাদিক বৈঠক করছেন। আমি তাঁর কাছে জানতে চাই যে তিনি কেন আমার সঙ্গে রাফালে নিয়ে বিতর্কে বসলেন না। আমি তো আপনাকে বিতর্কের জন্য চ্যালেঞ্জ করেছিলাম। সাংবাদমাধ্যমকে বলুন কেন সেই বিতর্কে অংশ নিলেন না?”

আরও পড়ুন: প্রজ্ঞাকে কখনই ক্ষমা করতে পারব না, সাফ জানালেন মোদী

প্রসঙ্গত, বায়ুসেনার জন্য রাফালে যুদ্ধবিমান কেনার বরাত নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছেন রাহুল গান্ধী। এ নিয়ে লোকসভা নির্বাচনের প্রচারেও তিনি সরব ছিলেন। তবে লোকসভা ভোটের অনেক আগেই তিনি প্রধানমন্ত্রীকে রাফালে নিয়ে মুখোমুখি বিতর্কের চ্যালেঞ্জ জানিয়েছিলেন। এদিন সেই প্রসঙ্গ উসকে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: দীর্ঘ সময় পর একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে প্রত্যাবর্তন করবে সরকার, প্রত্যয়ী মোদী

তবে এদিন বিজেপির সাংবাদিক বৈঠকে অবশ্য রাফালে নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। আর এর উত্তর দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেছেন, “রাফাল নিয়ে কোনও তথ্য রাহুল গান্ধীর কাছে থাকলে তা তিনি সুপ্রিম কোর্টে এ নিয়ে শুনানির সময় দিতে পারতেন।” অমিত শাহর দাবি, রাফালে নিয়ে রাজনৈতিক অভিযোগ তুললেই তার সত্যতা প্রমাণ হয় না।

.