Rahul Gandhi: জাদু কি ঝাপ্পি, চোখ মারার পর এবার 'চুমু' বিতর্কে রাহুল

রাহুলের বক্তব্যের জবাব দিতে গিয়ে, স্মৃতি ইরানি ‘সংসদে চুমু’র অভিযোগ তুলে দাবি করেন, দেশের সংসদে এই ধরণের আচরণ আগে কখনও দেখা যায়নি। শুধু তাই নয়, এমন আচরণ রাহুল গান্ধী ‘নারীবিদ্বেষী’ মনোভাবের পরিচয় বলেও আক্রমণ করেন তিনি।

Updated By: Aug 9, 2023, 03:18 PM IST
Rahul Gandhi: জাদু কি ঝাপ্পি, চোখ মারার পর এবার 'চুমু' বিতর্কে রাহুল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবারও বিতর্কে রাহুল গান্ধী। সংসদে ‘ফ্লাইং কিস’-এর অভিযোগ। অভিযোগ বিজেপি সাংসদ স্মৃতি ইরানির। স্পিকারকে চিঠি বিজেপি সাংসদদের। স্মৃতি ইরানির উদ্দেশ্যে  ‘ফ্লাইং কিস’-এর অভিযোগ চিঠিতে। কেন্দ্রীয় মন্ত্রী দর্শনা জরদোশ সংসদ চত্বরে বলেন, লোকসভার স্পিকার ও চেয়ারপার্সনকে চিঠি লিখে তাঁরা জানিয়েছেন, রাহুল যখন সংসদে 'ফ্লাইং কিস' করছেন, তখন স্মৃতি ইরানি তাঁর সঙ্গে কথা বলতে শুরু করেন। 

আরও পড়ুন, Tushar Gandhi: ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকী উদযাপন, মুম্বই পুলিসের হাতে আটক গান্ধীজির প্রপৌত্র

শোভা করন্দলাজে এবং ২১ জন বিজেপি সাংসদ একটি চিঠিতে স্বাক্ষর করে রাহুলের 'ফ্লাইং কিসের' বিরুদ্ধে অভিযোগ করেন। রাহুলের বক্তব্যের জবাব দিতে গিয়ে, স্মৃতি ইরানি ‘সংসদে চুমু’র অভিযোগ তুলে দাবি করেন, দেশের সংসদে এই ধরণের আচরণ আগে কখনও দেখা যায়নি। শুধু তাই নয়, এমন আচরণ রাহুল গান্ধী ‘নারীবিদ্বেষী’ মনোভাবের পরিচয় বলেও আক্রমণ করেন তিনি।

এর আগেও রাহুল গান্ধী ‘চোখ মেরেছিলেন’ সংসদে বসেই। সেটা ২০১৮ সাল। আর এক অনাস্থা প্রস্তাব বিতর্ক চলছিল। সেখানেই প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করেছিলেন এবং তারপর সতীর্থ সাংসদদের প্রতি চোখ টিপেছিলেন। সেই চোখ মারার ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এবার অবশ্য ফ্লাইং কিসের বিষয়টি সংসদের টিভিতে সম্প্রচারিত হয়নি।

রাহুল অনাস্থা প্রস্তাবের পক্ষে তিনি বক্তৃতা শেষ করার পর, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে তার বিবৃতি শুরু করেন। তার মধ্য়েই সংসদ ছাড়েন রাহুল গান্ধী। আর সেই সময়ই ট্রেজারি বেঞ্চের দিকে তিনি চুমু ছুড়ে দেন বলে অভিযোগ। সংসদের বাইরে সাংবাদিক বৈঠক করে স্মৃতি ইরানি বলেন, 'সংসদে আজ রাহুল গান্ধী যা করেছেন, এর আগে কখনও কোনও পুরুষের এতটা নারীবিদ্বেষী আচরণ চোখে পড়েনি। হাউস অফ পিপল, যেখানে মহিলাদের সম্মান রক্ষার জন্য আইন তৈরি করা হয়, একটি অধিবেশন চলাকালীন একজন পুরুষের বিদ্বেষের সাক্ষী হয়ে দাঁড়াল, আমার প্রশ্ন হল তাঁকে কি শাস্তি দেওয়া উচিত?' 

আরও পড়ুন, No Confidence Motion: 'মণিপুরে ভারতকে হত্যা করেছেন মোদী', সংসদে রাহুল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.