Tushar Gandhi: ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকী উদযাপন, মুম্বই পুলিসের হাতে আটক গান্ধীজির প্রপৌত্র

Mahatma Gandhi’s great grandson Tushar Gandhi: তুষার গান্ধীর পুরো নাম তুষার অরুণ গান্ধী। তাঁর বাবা অরুণ মণিলাল গান্ধী একজন সুপরিচিত সাংবাদিক ছিলেন। তিনি ছিলেন গান্ধীজির পুত্র মণিলাল গান্ধীর নাতি। তুষার গান্ধী পেশায় একজন লেখক। সম্প্রতি তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর 'ভারত জোড়ো যাত্রা'-তে যোগ দিয়েছিলেন।

Updated By: Aug 9, 2023, 12:49 PM IST
Tushar Gandhi: ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকী উদযাপন, মুম্বই পুলিসের হাতে আটক গান্ধীজির প্রপৌত্র
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) প্রপৌত্র তুষার গান্ধীকে (Tushar Gandhi) আটক করেছে পুলিস। বুধবার সকালে তিনি বাড়ি থেকে বের হওয়ার পর পুলিস তাঁকে আটক করে সান্তাক্রুজ থানায় নিয়ে যায়, এমনটাই জানা গিয়েছে। তুষারের দাবি, পুলিস তাঁকে আটকের কারণ জানায়নি। পুলিস এখনও পর্যন্ত সরকারিভাবে কিছু জানায়নি। এই গোটা ঘটনাটি তিনি নিজেই ট্যুইট করে জানিয়েছেন।

আরও পড়ুন, No Confidence Motion | Live: 'মণিপুরে ভারতকে হত্যা করেছেন মোদী', সংসদে দাবি রাহুলের

মহাত্মা প্রপৌত্রর দাবি, তিনি ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকী উদযাপন করতে গিয়েছিলেন। সেখানে সান্তাক্রুজ পুলিস তাঁকে আটক করে। তবে কেবল তুষার গান্ধী নয়, তাঁর সহযোগী এবং অনুগামীদেরও পুলিস আটক করে। সমর্থকদের দাবি, মুম্বইয়ের অগাস্ট ক্রান্ত ময়দানের সভায় যোগ দিতে যাচ্ছিলেন তাঁরা। তুষার গান্ধী জানিয়েছেন, ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকীতে এই প্রথম এমন আচরণ করা হয়েছে।

তবে ক্রান্তি ময়দানে মিছিল করবেন তারা। শহীদদের স্মরণ করার দিন এবং আগস্ট ক্রান্তি দিবস অবশ্যই পালন করবেন। যদিও এখন পর্যন্ত এ বিষয়ে পুলিসের পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি এ বিষয়ে৷ প্রসঙ্গত, তুষার গান্ধীর পুরো নাম তুষার অরুণ গান্ধী। তাঁর বাবা অরুণ মণিলাল গান্ধী একজন সুপরিচিত সাংবাদিক ছিলেন। তিনি ছিলেন গান্ধীজির পুত্র মণিলাল গান্ধীর নাতি।

তুষার গান্ধী পেশায় একজন লেখক। সম্প্রতি তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর 'ভারত জোড়ো যাত্রা'-তে যোগ দিয়েছিলেন। মহারাষ্ট্রে দীর্ঘপথ তিনি কংগ্রেস নেতার সঙ্গে হাঁটেন। তুষার গান্ধী বদোদরায় মহাত্মা গান্ধী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতাও।

আরও পড়ুন, Karnataka High Court: ৬ বছর কেটে গেলে সম্মতিতে সহবাস, ধর্ষণ নয়: হাইকোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.