Punjab Assembly Election 2022 Results: আপ-র ঝাড়ুতে সাফ কংগ্রেস, পৃথক দল করেও হারলেন ক্য়াপ্টেন অমরিন্দর সিং

সিধুর সঙ্গে গন্ডগোলে ও দিল্লি থেকে কোনও সমর্থন না পেয়ে শেষপর্যন্ত কংগ্রেস ছেড়েছিলেন ক্যাপ্টেন অনরিন্দর সিং

Updated By: Mar 10, 2022, 01:22 PM IST
Punjab Assembly Election 2022 Results: আপ-র ঝাড়ুতে সাফ কংগ্রেস, পৃথক দল করেও হারলেন ক্য়াপ্টেন অমরিন্দর সিং

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস ছেড়ে বেরিয়ে এসে এবার বিধানসভা নির্বাচনে জোর ধাক্কা খেলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। গণনার শুরু থেকেই পাটিয়ালা আরবান আসনে পিছিয়ে ছিলেন প্রাক্তন কংগ্রেস নেতা। শেষপর্যন্ত আপ-এর অজিত পাল সিং কোহলির কাছে পরাজিত হলেন ক্যাপ্টেন।

বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস সত্যি করে এবার পঞ্জাবে ক্ষমতায় আসতে চলেছে আম আদামি পার্টি। গণনা ঘণ্টাখানের পার হতেই টুইট করে পঞ্জাবে দলের নেতাদের শুভেচ্ছা জানিয়েছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এক টুইটে তিনি লিখেছেন, 'এই বিপ্লবের জন্য পঞ্জাবের মানুষকে অনেক শুভেচ্ছে।'

সিধুর সঙ্গে গন্ডগোলে ও দিল্লি থেকে কোনও সমর্থন না পেয়ে শেষপর্যন্ত কংগ্রেস ছেড়েছিলেন ক্যাপ্টেন অনরিন্দর সিং। তার আগে দলাদলির জন্য তাঁকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয় কংগ্রেস। শেষপর্যন্ত দল ছেড়ে পঞ্জাব লোক কংগ্রেস গঠন করেন অমরিন্দর। বিজেপির সঙ্গে জোট বেঁধে এবার ভোটেও লড়ছেন। কিন্তু ঝাড়ুর ধাক্কায় কুপকাত ক্যাপ্টেন।

পঞ্জাবের ১১৭ আসনে এখনওপর্যন্ত ৯০ আসনে এগিয়ে রয়েছে আপ, কংগ্রেস এগিয়ে ১৭ আসনে, শিরোমনি অকালি দল ৬ আসনে ও বিজেপি এগিয়ে মাত্র ৩ আসনে। 

গণনায় এখনও পর্যন্ত পিছিয়ে রয়েছে প্রকাশ সিং বাদল, চরনজিত সিং চন্নি ও নভজ্যোত সিং সিধু। ভোটে হার নিশ্চিত জেনে সিধু বলেছেন, মানুষের রায় মানে ঈশ্বরের রায়। মানুষের এই রায় মাথা পেতে নিচ্ছি। আপ-কে শুভেচ্চা।

আরও পড়ুন-সাতসকালে কলকাতায় ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.