ধসের নিচে এখনও আটকে ১৬০ গ্রামবাসী, কেন্দ্রের সাহায্যের আশ্বাস রাজনাথের

মহারাষ্ট্রের পুণের মালিন গ্রামে ধ্বংসস্তুপের তলায় এখনও আটকে রয়েছেন ১৬০ জন। উদ্ধারকার্য আরও জোরদার করেছে মহারাষ্ট্র সরকার। এখনও পর্যন্ত ৩০ টি দেহ উদ্ধার হয়েছে ওই কাদার স্তুপের নিচ থেকে। এরইমধ্যে বৃহস্পতিবার ঘটনাস্থল ঘুরে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং।  

Updated By: Jul 31, 2014, 04:57 PM IST
ধসের নিচে এখনও আটকে ১৬০ গ্রামবাসী, কেন্দ্রের সাহায্যের আশ্বাস রাজনাথের

পুণে: মহারাষ্ট্রের পুণের মালিন গ্রামে ধ্বংসস্তুপের তলায় এখনও আটকে রয়েছেন ১৬০ জন। উদ্ধারকার্য আরও জোরদার করেছে মহারাষ্ট্র সরকার। এখনও পর্যন্ত ৩০ টি দেহ উদ্ধার হয়েছে ওই কাদার স্তুপের নিচ থেকে। এরইমধ্যে বৃহস্পতিবার ঘটনাস্থল ঘুরে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং।  

তদন্তের পরই এই ঘটনার কারণ জানা যাবে বলে জানিয়েছেন তিনি। রাজনাথ সিং জানিয়েছেন, কেন্দ্রের তরফে গ্রামবাসীদের সব রকম সাহায্য করা হবে।  এন সি পি প্রধান শরদ পাওয়ারও আজ মালিন গ্রামে যেতে পারেন।  মহারাষ্ট্রের গ্রাম ভেসে যাওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অবিরাম বৃষ্টির জেরে পুণেতে ধস নেমে মৃত্যু হয়েছে অন্তত ৩০জনের। এখনও ধ্বংসস্তুপের মধ্যে আটকে রয়েছেন ১৬০জন। বুধবার পুনের আম্বেগাঁওতে আদিবাসী অধ্যুষিত মালিন গ্রামে ধস নামে। হঠাৎ নামা ধসে ভেঙে গুঁড়িয়ে যায় ৪৪টি বাড়ি।

পুণের ডিস্ট্রিক্ট কালেক্টর সৌরভ রাও জানিয়েছেন এখনও পর্যন্ত ২০ জনকে ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তার মধ্যে ১৪জন গুরুতর আহত। সারারাত ধরেই উদ্ধারকার্য চলেছে। যদিও, ভারী বৃষ্টিতে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান টুইট করে ঘটনাস্থলে পৌছনোর কথা জানিয়েছেন।  

 

.