হঠাৎ ধসে পুণেতে মৃতের সংখ্যা বেড়ে ৩০, এখনও আটক ১২৬, বৃষ্টির জেরে ব্যাহত উদ্ধারকার্য

অবিরাম বৃষ্টির জেরে পুণেতে ধস নেমে মৃত্যু হল অন্তত ৩০জনের। এখনও ধ্বংসস্তুপের মধ্যে আটকে রয়েছেন ১২৬জন। বুধবার পুনের আম্বেগাঁওতে আদিবাসী অধ্যুষিত মালিন গ্রামে ধস নামে। হঠাৎ নামা ধসে ভেঙে গুঁড়িয়ে যায় ৪৪টি বাড়ি।

Updated By: Jul 31, 2014, 02:37 PM IST
হঠাৎ ধসে পুণেতে মৃতের সংখ্যা বেড়ে ৩০, এখনও আটক ১২৬, বৃষ্টির জেরে ব্যাহত উদ্ধারকার্য

পুণে: অবিরাম বৃষ্টির জেরে পুণেতে ধস নেমে মৃত্যু হল অন্তত ৩০জনের। এখনও ধ্বংসস্তুপের মধ্যে আটকে রয়েছেন ১২৬জন। বুধবার পুনের আম্বেগাঁওতে আদিবাসী অধ্যুষিত মালিন গ্রামে ধস নামে। হঠাৎ নামা ধসে ভেঙে গুঁড়িয়ে যায় ৪৪টি বাড়ি।

পুণের ডিস্ট্রিক্ট কালেক্টর সৌরভ রাও জানিয়েছেন এখনও পর্যন্ত ২০ জনকে ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তার মধ্যে ১৪জন গুরুতর আহত। সারারাত ধরেই উদ্ধারকার্য চলেছে। যদিও, ভারী বৃষ্টিতে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান টুইট করে ঘটনাস্থলে পৌছনোর কথা জানিয়েছেন।  

পুণে থেকে ১১২ কিলোমিটার দূরে অবস্থিত পাহাড়ি গ্রাম মালিনে ৭০০ জন বসবাস করেন। রাতে সবাই ঘুমের মধ্যে থাকাকালীনই গ্রামে ধস নামে। পুণের জেলা আধিকারিক সূত্রে গত কয়েকদিনের অবিশ্রান্ত বৃষ্টিতে মাটি নরম হয়ে বড় বড় পাথরগুলোকে স্থানচ্যুত করে। হঠাৎই পাহাড় থেকে সেই পাথর আর বোল্ডার গড়িয়ে নীচে নেমে আসে ধস হয়ে।

যোগাযোগ ব্যবস্থার দুরাবস্থা এবং সংকীর্ণ রাস্তার জন্য ক্ষতিগ্রস্থ হচ্ছে উদ্ধারকার্য। তারসঙ্গে অবিরামবৃষ্টি উদ্ধারকার্য আরও কঠিন করে তুলেছে।

জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের সাতটি দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে।

 

.