ট্রাক্টর উল্টে মৃত কৃষকের বাড়িতে Priyanka Gandhi, বললেন, 'আত্মত্যাগ ব্যর্থ হবে না'

আন্দোলনকারী কৃষকদের অনেকেই অবশ্য দাবি করেছিলেন, পুলিস নভরীতের ট্রাক্টর লক্ষ্য করে গুলি চালিয়েছিল। আর তখনই তাঁর ট্রাক্টর উল্টে দুর্ঘটনা ঘটে।

Updated By: Feb 4, 2021, 03:29 PM IST
ট্রাক্টর উল্টে মৃত কৃষকের বাড়িতে Priyanka Gandhi, বললেন, 'আত্মত্যাগ ব্যর্থ হবে না'

নিজস্ব প্রতিবেদন- Tractor March চলাকালীন Delhi-র ITO এলাকায় ট্রাক্টর উল্টে মারা যান এক কৃষক। তাঁর মৃত্যু যেন দিল্লির কৃষক আন্দোলনকে (Farmer's Protest) নতুন করে ইন্ধন জুগিয়ে গিয়েছিল। এবার সেই কৃষকের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলে গেলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদরা (Priyanka Gandhi Vadra)। Navreet Singh নামের সেই কৃষক ট্রাক্টর মার্চ চলাকালীন পুলিসের সঙ্গে সঙ্ঘর্ষের সময় মারা যান। পুলিস ও অন্দোলকারীদের মধ্যে সংঘর্ষের সময় তাঁর ট্রাক্টর উল্টে যায়।

আন্দোলনকারী কৃষকদের অনেকেই অবশ্য দাবি করেছিলেন, পুলিস নভরীতের ট্রাক্টর লক্ষ্য করে গুলি চালিয়েছিল। আর তখনই তাঁর ট্রাক্টর উল্টে দুর্ঘটনা ঘটে। ২৬ জানুয়ারি Tractor March চলাকালীন সেই ঘটনা গোটা দেশে হইচই পড়েছিল। Post Mortem Report-এ জানানো হয়, ট্রাক্টর উল্টে শরীরের বিভিন্ন অংশে গুরুতর চোট পেয়েছিলেন নভরীত। পুলিসের তরফে দাবি করা হয়েছিল, সেই কৃষকের মৃত্য়ু নেহাতই দুর্ঘটনার জেরে হয়েছে। তবে আন্দোলকারী কৃষকরা তা মানতে মারাজ। তাঁর মৃত্যুর পর দিল্লির সীমান্তে পুলিসের উপর আক্রমণের ঘটনাও ঘটে। 

আরও পড়ুন-  গাজিপুরে ধরনা মঞ্চে যেতে বাধা বিরোধী নেতৃত্বকে, মাঝপথেই আটকাল পুলিস

Congress-এর তরফে এদিন একটি Video পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যায়, Priyanka Gandhi উত্তরপ্রদেশের রামপুরের দিকে রওনা হয়েছেন। এদিন রামপুরে পৌঁছে একটি শোকসভাতেও যোগ দিয়েছেন প্রিয়াঙ্কা। শোকস্তব্ধ পরিবারের সঙ্গে দেখা করেছেন। তাঁদের সঙ্গে অনেকক্ষণ কথাও হয়েছে তাঁর। রামপুর থেকে তিনি দাবি করেছেন, কংগ্রেস কৃষকদের এই অন্দোলনের (Farmer's Protest) সঙ্গে আছে। এদিকে, কৃষকরাও ক্রমাগত সরকারের উপর চাপ বাড়িয়ে চলেছে। তিনটি কৃষি আইন বাতিলের দাবি থেকে তাঁরা এক চুলও নড়ছেন না। 

.