Lakhimpur: ৩০ ঘন্টা আটক থাকার পরে ১৪৪ ধারা ভঙ্গের দায়ে গ্রেফতার প্রিয়াঙ্কা গান্ধী

কোন ধারায় তাকে আটক করে রাখা হয়েছে এবং পুলিস কোন এক্তিয়ারে তাকে আটক করেছে এই নিয়েও প্রশ্ন উঠছিল। মঙ্গলবার ১৪৪ ধারা ভঙ্গের দায়ে প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস।

Updated By: Oct 5, 2021, 03:22 PM IST
Lakhimpur: ৩০ ঘন্টা আটক থাকার পরে ১৪৪ ধারা ভঙ্গের দায়ে গ্রেফতার প্রিয়াঙ্কা গান্ধী

নিজস্ব প্রতিবেদন: অবশেষে গ্রেফতার করা হল প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi)। লখিমপুর যাওয়ার পথে রবিবার সীতাপুরে (Sitapur) তাকে আটক করে পুলিস। সীতাপুরে (Sitapur) PAC অতিথিশালায় তাকে আটক করে রাখা হয়েছিল। ৩০ ঘন্টা বন্দি থাকার পরে গ্রেফতার করা হল তাকে। যদিও পুলিশের দাবি সোমবারই তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার থেকেই প্রিয়াঙ্কাকে (Priyanka Gandhi) আটক করে রাখা নিয়ে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছিল। কোন ধারায় তাকে আটক করে রাখা হয়েছে এবং পুলিস কোন এক্তিয়ারে তাকে আটক করেছে এই নিয়েও প্রশ্ন উঠছিল। মঙ্গলবার ১৪৪ ধারা ভঙ্গের দায়ে প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। ভোর ৪.৩০টের সময় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। স্থানীয় SHO-র রিপোর্টের মাধ্যমে ম্যাজিস্ট্রেট জানিয়েছেন তাকে পুলিস রিমান্ডে রাখতে হবে। সীতাপুর (Sitapur) অতিথিশালাকেই অস্থায়ী জেল বানিয়ে সেখানে প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) রাখা হয়েছে। 

আরও পড়ুন: Lakhimpur Kheri: কৃষকদের পিষে দিচ্ছে 'মন্ত্রীর ছেলের গাড়ি'! ভিডিয়ো টুইট করে মোদীকে নিশানা প্রিয়াঙ্কার

গতকালই বন্দি থাকা অবস্থায় প্রিয়াঙ্কার (Priyanka Gandhi) অতিথিশালা পরিষ্কার করার ভিডিও ভাইরাল হয় সামাজিক মাধ্যমে। এরপরেই একটি ২৫ সেকেন্ডের ভিডিও টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) নিশানা করেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। ভিডিওতে দেখা গেছে দুই কৃষককে একটি গাড়ির পিষে দিচ্ছে। সেই ভিডিয়ো শেয়ার করেছে কংগ্রেস (Congress) ও সীতাপুরে (Sitapur) বন্দি প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। তবে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। টুইট করে প্রিয়াঙ্কা (Priyanka Gandhi) লেখেন, "মোদীজি (PM Narendra Modi), কোনও এফআইআর ছাড়াই আমাকে ২৮ ঘণ্টা আটকে রাখা হয়েছে। আর এই লোকটা যে আমাদের অন্নদাতাদের পিষে মেরেছে তাকে এখনও গ্রেফতার করা হয়নি। কেন?" 

কংগ্রেস (Congress) নেতা পি চিদাম্বরম (P Chidambaram) জানিয়েছেন এই ঘটনা অত্যন্ত লজ্জাজনক। কোনও মহিলাকে সূর্যোদয়ের আগে গ্রেফতার করা যায় না। শুধুমাত্র পুরুষ পুলিস থাকা অবস্থায় তাকে গ্রেফতার করা হয় এবং ২৪ ঘন্টার বেশি হয়ে গেলেও তাকে এখনও তাকে কোনও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে নিয়ে যাওয়া হয়নি। কংগ্রেস (Congress) নেতা অধীর চৌধুরী (Adhir Chowdhury) এই ঘটনাকে বর্বর আখ্যা দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.