Lakhimpur: অতিরিক্ত রক্তক্ষরণেই মৃত্যু কৃষকের, গুলির অভিযোগ নাকচ যোগী সরকারের

ঘটনার সঙ্গে খালিস্তানি যোগের চাঞ্চল্যকর দাবি পুলিসের।

Updated By: Oct 5, 2021, 02:54 PM IST
Lakhimpur: অতিরিক্ত রক্তক্ষরণেই মৃত্যু কৃষকের, গুলির অভিযোগ নাকচ যোগী সরকারের

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর কাণ্ডে নয়া মোড়। উঠে এল ময়না তদন্তের রিপোর্ট। রবিবার চার কৃষকসহ ৯ জনের প্রাণহানির ঘটনায় সাম্প্রতিক খবর, মৃত কৃষকদের প্রাথমিক পোস্টমর্টেম রিপোর্টে দেখা গেছে যে তাদের মধ্যে কারুর মৃত্যু কেউ গুলিবিদ্ধ হওয়ার ফলে হয়নি।

সূত্রের খবর অনুযায়ী, ময়নাতদন্তের রিপোর্টে দাবি করা হয়েছে যে চারজনই আঘাতের কারণে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে মারা গেছেন। যদিও প্রতিবাদী কৃষকরা দাবি করছিলেন যে, রবিবারের ঘটনার সময়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্রের গুলিতে নিহত হন অন্তত একজন কৃষক। 

আরও পড়ুন: Pandora Papers leak: প্যান্ডোরা পেপার্সকাণ্ডে ভারতীয়দের নাম, তথ্য ফাঁসের পর তদন্তের নির্দেশ কেন্দ্রের

যদিও, রিপোর্টে দেখা গেছে, আঘাত এবং পরবর্তীতে রক্ত​​ক্ষরণ বিভিন্ন কারণে হতে পারে, যার মধ্যে কিছু ভারী বস্তুর আঘাত একটি কারণ। ফলত গাড়ির নিচে চাপা পরে মৃত্যুর সম্ভাবনা সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। কৃষক লভপ্রিত সিংয়ের পরিত্যুর কারণ হিসেবে বলা হচ্ছে শক এবং রক্তক্ষরণের ফলে মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। কৃষক গুরিন্দর সিংয়ের শরীরে দুটি ক্ষত এবং আঁচড়ের দাগ পাওয়া গেছে। তারও মৃত্যুর কারণ তীক্ষ্ণ বস্তুর আঘাত এবং রক্তক্ষরণের ফলেই হয়েছে বলে মনে করা হচ্ছে। দলজিৎ সিংয়ের মৃত্যুর কারণ টানা হেচড়া বলেই মনে করা হচ্ছে এবং ছোটরু সিংয়ের মৃত্যুর কারণ শক বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে অজয় মিশ্রর চালকের শরীরে লাঠির আঘাতের দাগ রয়েছে বলে জানা গেছে। স্থানীয় সাংবাদিকের শরীরেও মারধরের চিহ্ন পাওয়া গেছে। 

অন্যদিকে ঘটনার আগে লালকার কৃষক গ্রুপ নাম একটি হোয়াটসএপ গ্রুপের কথা জানতে পেরেছে পুলিস। পুলিশ জানিয়েছে এই গ্রূপেই অজয় মিশ্রর ভিডিও পোস্ট করে প্রতিশোধ নেওয়ার কথা বলা হয়। স্থানীয়দের তৈরী এই গ্রুপে ২৫০ জনকে ভিডিও ফরওয়ার্ড করা হয়েছিল বলে জানা গেছে। এছাড়া গ্রুপের সদস্য হিসেবে খালিস্তানি টাস্ক ফোর্স ছিল বলেও জানা গেছে। যদিও এই গ্রুপের অ্যাডমিন কে সেই ব্যাপারে পুলিস খোঁজ করছে কিন্তু মনে করা হচ্ছে বব্বর খালসার পূর্ব পদাধিকারী এই গ্রুপের অ্যাডমিন ছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.