আত্মনির্ভর ভারত স্লোগান সফল করতে বেসরকারি ক্ষেত্রকে সহযোগিতা করুন : PM Modi

অর্থনৈতিক উন্নয়নের জন্য কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করার কথা বলেন প্রধানমন্ত্রী।

Updated By: Feb 20, 2021, 02:16 PM IST
আত্মনির্ভর ভারত স্লোগান সফল করতে বেসরকারি ক্ষেত্রকে সহযোগিতা করুন : PM Modi

নিজস্ব প্রতিবেদন : 'আত্মনির্ভর ভারত'-এর অংশীদার হওয়ার জন্য সবরকম সুযোগ দেওয়া হবে বেসরকারি ক্ষেত্রকে। আজ নীতি আয়োগের বৈঠকে একথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন নীতি আয়োগের বৈঠকে মোদী 'ইজ অফ বিজনেস'-এর প্রসঙ্গ উল্লেখ করেন। এপ্রসঙ্গে পুরনো আইন বাতিল করে নয়া আইন প্রণয়ন, আইন সংস্কারের কথাও বলেন। আরও বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করার কথা। প্রধানমন্ত্রী বলেন, "অর্থনৈতিক উন্নতির জন্য বেসরকারি ক্ষেত্রের প্রতিও সরকারকে শ্রদ্ধাশীল হতে হবে। যথোপযুক্ত প্রতিনিধিত্ব করার সুযোগ দিতে হবে। সহযোগিতা করতে হবে।" এপ্রসঙ্গে ২০২১-২২ অর্থবর্ষের বাজেটের কথাও উল্লেখ করেন তিনি। এদিন বৈঠকে কৃষির উন্নয়ন, কৃষিজ পণ্যের উৎপাদন বৃদ্ধি, মানবসম্পদ উন্নয়ন, স্বাস্থ্য পরিষেবা প্রভৃতি বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। 

প্রসঙ্গত, ক্ষমতায় এসে যোজনা কমিশন ভেঙে নীতি আয়োগ গঠন করে মোদী সরকার। আজকের নীতি আয়োগের বৈঠকে যোগ দেন দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির লেফটেন্যান্ট গভর্নরেরা। তবে বৈঠকে যোগ দেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পরিবর্তে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজ বৈঠকে যোগ দেবেন বলে শুক্রবার জানা গিয়েছিল। কিন্তু, শেষমেশ রাজ্যের তরফে কেউ-ই উপস্থিত থাকেননি বৈঠকে।

আরও পড়ুন, Covid-19: ২৭ দিন পর ১৪ হাজার নতুন Case দেশজুড়ে, ফের Lockdown পরিস্থিতি

.