মারা গেলেন তামাক বিরোধী প্রচারের 'পোস্টার গার্ল'সুনীতা

Updated By: Apr 1, 2015, 05:36 PM IST
মারা গেলেন তামাক বিরোধী প্রচারের 'পোস্টার গার্ল'সুনীতা

মারা গেলেন তামাক বিরোধী প্রচারের 'পোস্টার গার্ল'সুনীতা

ওয়েব ডেস্ক: গোটা দেশ তাঁকে চেনে তামকা বিরোধী প্রচারের পোস্টার গার্ল হিসাবে। তামাক সেবন করায় তাঁর মুখের বিকৃত অবস্থার ছবি দেখিয়েই স্বাস্থ্যমন্ত্রক দেশের মানুষকে তামাক থেকে দূরে সরিয়ে রাখার প্রচারে নেমেছিল। কিন্তু সেই পোস্টার গার্ল সুনীতা তোমর হেরে গেলেন জীবনযুদ্ধে। তবে ২৮ বছরের সুনীতার মৃত্যু দেশের লক্ষ লক্ষ মানুষকে বেশি করে মনে করিয়ে দিল বেঁচে থাকার কথা।

দুই সন্তানের মা ২৮ বছরের সুনীতাকে মুম্বইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। জীবনের সেই কয়েকটা ঘণ্টা সুনীতা তাঁর সন্তান ও পরিবারের সঙ্গে কাটাতে চেয়েছিলেন। শারীরিক দুর্বলতায় সব শক্তি হারিয়ে শেষের কয়েকটা ঘণ্টা দৃষ্টিশক্তিও হারিয়েছিলেন। সুনীতার মত দেশের ১০ লক্ষ মানুষ তামাক সেবনের কারণে এভাবেই প্রাণ হারান।

তামাক সেবনে নিয়ে বিজেপি সাংসদ তথা সংসদীয় প্যানেলের প্রধান দিলীপ গান্ধীর মন্তব্য নিয়ে বেজায় চেটেছিলেন সুনীতা।  বিজেপি সাংসদ বলেছিলেন, কোনও ভারতীয় সমীক্ষা এটি নিশ্চিত করতে পারেনি যে তামাক সেবনে ক্যান্সার হয়। এই মন্তব্যের প্রতিবাদ করে মৃত্যুর দু'দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন তামাক বিরোধী প্রচারের পোস্টার গার্ল।

তিন দিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুনীতা।১২ কেজি ওজন কমে গিয়েছিল তাঁর। 

 

.