শিব মন্দির পরিসরে মলত্যাগ পোষা কুকুরের, মনিবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ পুলিসের

কুকুর মল ত্যাগ করছে এবং তার মনিব নির্বিকার হয়ে দাঁড়িয়ে রয়েছে। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Oct 10, 2020, 04:54 PM IST
শিব মন্দির পরিসরে মলত্যাগ পোষা কুকুরের, মনিবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ পুলিসের

নিজস্ব প্রতিবেদন- প্রাতঃভ্রমণে বেরিয়ে ছিলেন তিনি> সঙ্গে ছিল তাঁর পোষ্য। পোষা কুকুরের ধারনা নেই, কোথায় মল ত্যাগ করা যায়! কিন্তু সেই পোষ্যের মনিব এতটা দায়িত্বজ্ঞানহীন না হলে হয়তো তাঁকে এমন শাস্তির মুখে পড়তে হত না। ওড়িশার ভুবনেশ্বরে বক্রেশ্বর শিবমন্দির পরিসরে প্রায় রোজই প্রাতঃভ্রমণ করেন এই ব্যক্তি। সঙ্গে থাকে তার পোষ্য। এদিনও তিনি পোষা কুকুরকে নিয়ে ঘুরছিলেন। হঠাৎই মন্দির পরিসরে তাঁর পোষা কুকুর মলত্যাগ করে। আর কেউ বা কারা সেই ছবি তুলে ফেসবুকে পোস্ট করে দেয়। তারপরই হইচই পড়ে যায়। মন্দির পরিসরে পোষা কুকুরকে মলত্যাগ করানোর জন্য ওই ব্যক্তিকে ভত্সর্না করতে শুরু করে লোকজন। ব্যাপার গড়ায় পুলিস পর্যন্ত।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া সেই ছবিতে দেখা যাচ্ছে, গামছা পরা দীর্ঘদেহী এক ব্যক্তি তাঁর কালো রংয়ের পোষা কুকুরকে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। সেই কুকুর মল ত্যাগ করছে এবং তার মনিব নির্বিকার হয়ে দাঁড়িয়ে রয়েছে। কুকুর ও মনিবের পিছনে বহু পুরনো এক স্থাপত্য দেখা যাচ্ছে। ছবি পোস্ট হওয়ার পর অনেকেই সেই পুরনো স্থাপত্য চিনতে পেরেছেন। সেটি বক্রেশ্বর শিব মন্দির পরিসর। আর তারপরই মন্দির পরিসরে পোষা কুকুরকে মলত্যাগ করা নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন ওই ব্যক্তি। এমনকী পুলিসের কাছেও অভিযোগ দায়ের হয়েছে।

আরও পড়ুন-  পাকিস্তানের কুকীর্তি ক্যামেরাবন্দি, সীমান্ত দিয়ে ভারতে ঢোকার অপেক্ষায় ২৫০ পাক জঙ্গি!

পুলিসের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তির নাম তুফান সামন্তরায়। মন্দির পরিসরে পোষা কুকুরকে মলত্যাগ করানোর জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। পুলিসের তরফে জানানো হয়েছে, এই ধরনের কাণ্ডজ্ঞানহীন কাজ মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারে। পোষা কুকুরকে রাস্তায় ঘুরতে নিয়ে বেরোলে আরো বেশি সচেতন ও দায়িত্বশীল হতে হবে সবাইকে। দেশের প্রতিটি ঐতিহ্যশালী স্থাপত্য রক্ষার দায়িত্ব দেশবাসীর। 

.