সাবধান! কুকথা বললে জিভ কেটে নেব, সাংসদকে হুমকি অন্ধ্রের পুলিস ইনস্পেক্টরের

পাল্টা পুলিস ইনস্পেক্টরকেও হুমকি দিলেন ওই টিডিপি সাংসদও

Updated By: Sep 22, 2018, 12:41 PM IST
সাবধান! কুকথা বললে জিভ কেটে নেব, সাংসদকে হুমকি অন্ধ্রের পুলিস ইনস্পেক্টরের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বিধায়ক-সাংসদদেরই হুমকি দিয়ে বসলেন অন্ধ্রপ্রদেশের এক পুলিস ইনস্পেক্টর। তাঁর লক্ষ্য তেলুগু দেশম পার্টির সাংসদ দিবারক রেড্ডি। পাল্টা পুলিস ইনস্পেক্টরকেও হুমকি দিলেন ওই টিডিপি সাংসদও।

কী বললেন ওই পুলিস আধিকারিক? শুক্রবার সাংবাদিকদের ডেকে কাডিরির ইনস্পেক্টর মাধব ফিল্মি কায়দায় বলেন, ‘এখনও পর্যন্ত আমরা ধৈর্য ধরে থেকেছি। আর নয়। কেউ তার এক্তিয়ারের বাইরে গিয়ে পুলিসকে কুকথা বললে পুলিস তা সহ্য করবে না। তার জিভ কেটে নেওয়া হবে।‘

আরও পড়ুন-উপত্যকায় তিন পুলিস কর্মীর মৃত্যুর পর ভারত-পাক বৈঠক খারিজ করল কেন্দ্র

পুলিসের ওই বিবৃতিতে আশ্চর্য হয়ে গিয়েছেন রাজ্যের সাংসদ-বিধায়করা। পাল্টা মাধবকে খোলা চ্যালেঞ্জ করেছেন সাংসদ দিবারক রেড্ডিও। তিনি বলেছেন, কোথায় যেতে হবে মাধব বলুন। আমি সেই জায়গায় যাব। এনিয়ে মাধবের বিরুদ্ধে পুলিসের কাছে অভিযোগও করেছেন দিবাকর। তবে তাদিপাটরি সাবডিভিশনের পুলিস আধিকারিক বিজয় কুমার জানিয়েছেন এনিয়ে এখনও কোনও এফআইআর হয়নি।

গত সপ্তাহে তাদিপাটরিতে একটি সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে গোটা বিতর্কের সূত্রপাত। ওই সংর্ষের মধ্যে পড়ে এলাকা ছেড়ে পালাতে বাধ্য হন সাংসদ দিবাকর রেড্ডি। কিন্তু তাঁর অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পেরে এলাকা ছেড়ে পালিয়েছে পুলিস। এখানে তিনি পুলিসকে তৃতীয় লিঙ্গের মানুষের সঙ্গে তুলনা করেন। এতেই বেজায় ক্ষুব্ধ মাধব।

এদিকে, পুলিস মাধবের বিরুদ্ধে এফআইআর না নেওয়ায় আরও ক্ষেপেছেন দিবাকর। তবে তাদিপাটরির এসডিপিও সংবাদমাধ্যমে জানিয়েছেন, এটি কোনও গুরুতর অপরাধ নয়। অভিযোগটি পুলিস সুপারের কাছে পাঠানো হয়েছে। তবে এনিয়ে এখনও কোনও এফআইআর হয়নি।

আরও পড়ুন-অধীর সরতেই সমীকরণের অঙ্কে সক্রিয় তৃণমূল ও বিজেপি

পুলিস ইনস্পেক্টর মাধবের রাগের বেশ কারণ রয়েছে। তাঁর বক্তব্য রাজনৈতিক নেতারা পুলিসের বিরুদ্ধে এমন সব কথা বলে থাকেন যে ঘরে স্ত্রী-সন্তানদের কাছে মুখ দেখানোর জায়গা থাকে না। এতে পুলিসের মনোবল ভেঙে যাচ্ছে। আমরা পালিয়ে যাওয়ার জন্য পুলিসে যোগ দিইনি।

অন্যদিকে, কম যান না সাংসদ দিবাকর রেড্ডিও। তিনি মাধবকে চ্যালেঞ্জ করে বলেছেন, ‘কোথায় যাব বল? তোমার বাড়িতে? থানায়? তোমার পুলিসের পোশাক খুলে তৈরি থাকো। আমি যাচ্ছি।‘

.