"প্রধানমন্ত্রী, আপনি বলুন, কে আপনাকে খুন করতে চায়?"

লোকসভায় শীতকালিন অধিবেশন শুরু হল মৃদু ঝঞ্জায়। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মা বললেন, "প্রধানমন্ত্রী, আপনি বলুন, কে আপনাকে খুন করতে চায়? লোকসভায় আপনি বলুন আপনাকে খুনের হুমকি কে দিয়েছে?" এরপরই সুর চড়াতে শুরু আনন্দ শর্মা। 

Updated By: Nov 16, 2016, 04:43 PM IST
"প্রধানমন্ত্রী, আপনি বলুন, কে আপনাকে খুন করতে  চায়?"

ওয়েব ডেস্ক: লোকসভায় শীতকালিন অধিবেশন শুরু হল মৃদু ঝঞ্জায়। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মা বললেন, "প্রধানমন্ত্রী, আপনি বলুন, কে আপনাকে খুন করতে চায়? লোকসভায় আপনি বলুন আপনাকে খুনের হুমকি কে দিয়েছে?" এরপরই সুর চড়াতে শুরু আনন্দ শর্মা। মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, "বুক চাপড়ে উনি বলছেন, দেশের জন্য জীবন আত্মত্যাগ করেছি। কথায় কথায় বিদেশ ভ্রমণ কোন ধরনের আত্মত্যাগ", বলুন প্রধানমন্ত্রী। 

 

 

শীতকালীন অধিবেশন শুরু হওয়ার আগেই সব বিরোধীদের সঙ্গে গঠনমূলক আলোচনার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। তবে নোট বাতিল ইস্যু নিয়ে যে উত্তাল হবে লোকসভা তা আগে থেকেই আন্দাজ করতে পেরেছিলেন মোদী, তাই সংসদকে সুস্থ ভাবে চলতে দেওয়ার অনুরোধও করেছেন তিনি। আশঙ্কা মতই কাজ, লোকসভার ভিতরে বিরোধীরা সরব, বাইরে মিছিল নিয়ে রাইসিনা হিলে রাষ্ট্রপতিকে স্মারকলিপি জমা দিয়েছে তৃণমূল। নেতৃত্বে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রি মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। সঙ্গে ছিল এনডিএ শরিক শিবসেনা। মিছিলে সামিল ছিল আম আদমি পার্টিও। 

 

 

 

 

 

লোকসভায় কংগ্রেস সাংসদ আনন্দ শর্মা বলেন, "এক সপ্তাহ আগে দেশের প্রধানমন্ত্রী নোট বাতিলের (৫০০ ও ১০০০) যে সিদ্ধান্ত নিয়েছে, এতে দেশে এক অর্থনৈতিক জরুরী অবস্থা দেখা দিয়েছে। এমন একটা পরিস্থিতি তৈরি করা হয়েছে, যেখানে সরকারকে প্রশ্ন করা যাবে না, আর প্রশ্ন করলেই তা হয়ে যাবে রাষ্ট্রদ্রোহিতা"।  আরও পড়ুন- কেন ২০০০ টাকার নোটই দরকার? জানালেন অর্থনীতিবিদ বিবেক দেব রায়

.