Modi: মণিপুরী গামছা, টুপিতে উত্তরাখণ্ডের ব্রহ্মকমল ফুল, কুচকাওয়াজের অনুষ্ঠানে ভোটবার্তা মোদীর!

ভারতীয় সংস্কৃতিকে প্রতিফলিত করে হেডগিয়ার পরার তাঁর ঐতিহ্যকে এবারও অব্যাহত রেখেছেন মোদী।

Updated By: Jan 26, 2022, 01:42 PM IST
Modi: মণিপুরী গামছা, টুপিতে উত্তরাখণ্ডের ব্রহ্মকমল ফুল, কুচকাওয়াজের অনুষ্ঠানে ভোটবার্তা মোদীর!
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিবেদন: গণতন্ত্র দিবসের (Republic Day) প্রাক্কালে ভিন্ন সাজে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi)। কুচকাওয়াজের অনুষ্ঠানে মোদীকে দেখা গেল উত্তরাখণ্ডের টুপিতে। সেই টুপিতে ছিল ব্রহ্মকমল ফুল। এছাড়াও মোদী এদিন মণিপুরের গামছা জড়িয়ে ছিলেন। উল্লেখযোগ্যভাবে, সামনেই মাসেই মণিপুর ও উত্তরাখণ্ডে ভোট।

বিভিন্ন রাজ্যের বৈচিত্র্যময় ভারতীয় সংস্কৃতিকে প্রতিফলিত করে হেডগিয়ার পরার তাঁর ঐতিহ্যকে এবারও অব্যাহত রেখেছেন মোদী। ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসে জাতীয় যুদ্ধের স্মৃতিসৌধে ভারতীয় সৈন্যদের শ্রদ্ধা জানাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পার্বত্য রাজ্য উত্তরাখণ্ড থেকে একটি অনন্য টুপি পরতে দেখা গেছে।

প্রধানমন্ত্রীর টুপিতে ছিল ‘ব্রহ্মকমল’, যা উত্তরাখণ্ডের রাজ্য ফুল। প্রধানমন্ত্রী মোদী 'ব্রহ্মকমল' খুব পছন্দ করেন এবং যখনই তিনি কেদারনাথে 'পূজা' করেন তখন এই ফুল ব্যবহার করেন। এর পাশাপাশি প্রধানমন্ত্রী মণিপুরের একটি গামছাও পরেছিলেন। মজার বিষয় হল, গত বছর, প্রধানমন্ত্রী মোদী একটি রঙিন 'হালারি পাগ' (রাজকীয় মাথার পাগড়ি) পরেছিলেন যা তাকে জামনগর রাজপরিবার অনুষ্ঠানের জন্য উপহার দিয়েছিল।

৭৩তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীর পোশাকে উত্তরাখণ্ড ও মণিপুরের ছাপ৷ প্রসঙ্গত, সামনের মাসে এই দুই রাজ্যেই ভোট। ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উদযাপনে অংশ নেওয়ার আগে প্রধানমন্ত্রী মোদী নবনির্মিত ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে (NWM) সকালে সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

আরও পড়ুন, Republic Day 2022: প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে সেনাশক্তি প্রদর্শন ভারতের, থাকবে 'বৈচিত্র্যের মধ্যে ঐক্যের বার্তা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.