মধ্যপ্রদেশে গোভক্তি, কেরলে গোহত্যা করে মাংস খাচ্ছেন কংগ্রেস কর্মীরা: মোদী

কংগ্রেসের 'নরম হিন্দুত্বে'র কৌশল ভেস্তে দিতে গোহত্যার প্রসঙ্গ টেনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মধ্যপ্রদেশের ভোটপ্রচারে প্রধানমন্ত্রীর অভিযোগ, ভোটারদের বিভ্রান্ত করছে কংগ্রেস। মধ্যপ্রদেশে গোপূজন করছে, কিন্তু কেরলে গোহত্যা করে মাংস খাচ্ছে কংগ্রেস নেতারা। 

Updated By: Nov 19, 2018, 08:05 PM IST
মধ্যপ্রদেশে গোভক্তি, কেরলে গোহত্যা করে মাংস খাচ্ছেন কংগ্রেস কর্মীরা: মোদী

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের 'নরম হিন্দুত্বে'র কৌশল ভেস্তে দিতে গোহত্যার প্রসঙ্গ টেনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মধ্যপ্রদেশের ভোটপ্রচারে প্রধানমন্ত্রীর অভিযোগ, ভোটারদের বিভ্রান্ত করছে কংগ্রেস। মধ্যপ্রদেশে গোপূজন করছে, কিন্তু কেরলে গোহত্যা করে মাংস খাচ্ছে কংগ্রেস নেতারা। 

মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি কমলনাথের কেন্দ্র চিন্দওয়াড়ার সভায় প্রধানমন্ত্রী বলেন,''মধ্যপ্রদেশে নির্বাচনী ইস্তাহারে গোরক্ষার কথা এনেছে কংগ্রেস। এজন্য সমলোচনা করছি না। এই ভাবনার মধ্যে কোনও ভুল নেই। কিন্তু প্রশ্ন হচ্ছে, কংগ্রেসের মধ্যপ্রদেশ ও কেরলের সংগঠন কি আলাদা? দুটি সংগঠনই কি দিল্লি নিবাসী নামী লোকের অধীনস্থ নয়? একটি পরিবারই তো কংগ্রেসকে নিয়ন্ত্রণ করে''। 

প্রধানমন্ত্রী আরও বলেন, ''মধ্যপ্রদেশের ইস্তাহারে গোভক্তির কথা লিখেছে কংগ্রেস। অথচ কেরলে প্রকাশ্যে রাস্তায় গরু হত্যা করে গোমাংস খাচ্ছেন কংগ্রেস কর্মীরা। সেই ছবি দিয়ে দাবি করছেন, গোমাংস ভক্ষণ আমাদের অধিকার। কোনটা আসল কংগ্রেস?'' 

মধ্যপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? সেনিয়েও প্রশ্ন তুলেছেন মোদী।  তাঁর বক্তব্য, এক এক জায়গায় এক একজনকে মুখ্যমন্ত্রী পদের দাবিদার হিসেবে তুলে ধরছে কংগ্রেস। মিথ্যাচার তাদের রক্তে। এমন মিথ্যাবাদী চরিত্র, যাদের কাজ মিথ্যার উপরে দাঁড়িয়ে আছে, তাদের হাতে রাজ্য তুলে দেবেন? প্রশ্ন প্রধানমন্ত্রীর। 

সদ্য একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই ভিডিওয় কমলনাথকে বলতে শোনা যাচ্ছে, অপরাধী হলেও জেতার সুযোগ বেশি এমন ব্যক্তিদের প্রার্থী করেছে কংগ্রেস। সেই প্রসঙ্গ উল্লেখ করে মোদীর বার্তা,''অপরাধী, ডাকাত, চোর ও দুর্নীতিগ্রস্তদের পাশে রয়েছে কংগ্রেস। এই ধরনের লোকেদের নির্বাচিত করার ভুল করবেন না আপনারা''।

 মোদীর ভাষণের পর কংগ্রেস দাবি করেছে, কমলনাথের ভিডিওটি জাল। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন- বিরোধী জোটের মুখ কে? মোদীর চেয়ে আমরা অভিজ্ঞ, জবাব চন্দ্রবাবুর

.