PM Narendra Modi, Kartavya Path: এবার বদলাচ্ছে রাজপথের নাম! বড় পদক্ষেপের পথে মোদী সরকার

PM Narendra Modi, Kartavya Path: ১৫ অগস্টের বক্তৃতাতেও ঔপনিবেশিক মানসিকতার সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০৪৭ সাল, ভারতের স্বাধীনতার শত বছর উদযাপনের আগে প্রতিটি নাগরিকের কর্তৃব্য নিয়েও মুখ খুলেছিলেন প্রধানমন্ত্রী। রাজপথ এবং সেন্ট্রাল ভিস্তা লনের (Rajpath & Central Vista lawns) নাম পরিবর্তন করে 'কর্তব্য পথ' করার পিছনে এই দুই যুক্তি কার্যকরী হতে পারে। 

Updated By: Sep 5, 2022, 08:07 PM IST
PM Narendra Modi, Kartavya Path: এবার বদলাচ্ছে রাজপথের নাম! বড় পদক্ষেপের পথে মোদী সরকার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আরও একটি বড় পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রের নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সরকার। এবার রাজপথ এবং সেন্ট্রাল ভিস্তা লনের (Rajpath & Central Vista lawns) নাম পরিবর্তন করতে চলেছে বিজেপি সরকার। নয়া নাম হতে চলেছে 'কর্তব্য পথ' (Kartavya Path)

সূত্রের খবর, ৭ সেপ্টেম্বর একটি বৈঠক করেছে এনডিএমসি। সেখানেই রাজপথ এবং সেন্ট্রাল ভিস্তা লনের (Rajpath & Central Vista lawns) নাম পরিবর্তন নিয়ে আলোচনা হয়। ১৫ অগস্টের বক্তৃতাতেও ঔপনিবেশিক মানসিকতার সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০৪৭ সাল, ভারতের স্বাধীনতার শত বছর উদযাপনের আগে প্রতিটি নাগরিকের কর্তৃব্য নিয়েও মুখ খুলেছিলেন প্রধানমন্ত্রী। রাজপথ এবং সেন্ট্রাল ভিস্তা লনের (Rajpath & Central Vista lawns) নাম পরিবর্তন করে 'কর্তব্য পথ' করার পিছনে এই দুই যুক্তি কার্যকরী হতে পারে। 

সূত্রের খবর, নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত গোটা এলাকা এই 'কর্তব্য পথ' নামে জানা যাবে। এর আগে একাধিক গুরুত্বপূর্ণ জায়গার নাম পরিবর্তন করেছে মোদী সরকার। প্রধানমন্ত্রী ভবন যেখানে অবস্থিত, সেই রেস কোর্স রোডের নাম বদলে লোককল্যাণ মার্গ করা হয়েছে। মুঘলসরাই স্টেশনের নাম বদলে দীন দয়াল উপাধ্যায় স্টেশন করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.