দেশের মানুষ শান্তিতে রয়েছেন আপনাদের জন্য, পুলিস মেমোরিয়ালের উদ্বোধন করে মন্তব্য মোদীর

প্রধানমন্ত্রী টুইট করেন, কর্তব্যরত অবস্থায় যেসব পুলিসকর্মীর মৃত্যু হয় তাদের দেশ স্মরণ করে। ওইসব পুলিসকর্মীদের পরিবারকে স্যালুট জানাই

Updated By: Oct 21, 2018, 10:03 AM IST
দেশের মানুষ শান্তিতে রয়েছেন আপনাদের জন্য, পুলিস মেমোরিয়ালের উদ্বোধন করে মন্তব্য মোদীর

নিজস্ব প্রতিবেদন: রবিবার রাজধানীর চাণক্যপুরীতে ন্যাশানাল পুলিস মেমোরিয়াল-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁর ভাষণে দেশরক্ষায় জওয়ানদের আত্মত্যাগের কথা স্মরণ করেন মোদী। লাদাখে শহিদ ১০ জওয়ানের স্মৃতিচারণা করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-এলাহাবাদ এবার প্রয়াগরাজ, নির্দেশিকা জারি যোগী সরকারের

উল্লেখ্য, প্রতিবছর ২১ অক্টোবর পালিত হয় ন্যাশনাল পুলিস ডে। ১৯৫৯ সালে এই দিনেই লাদাখের হট স্প্রিং এলাকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হন ১০ জওয়ান। এবার সেই বিশেষ দিনেই ন্যাশনাল পুলিস মেমোরিয়ালের উদ্বোধন করেন মোদী।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে এদিন বলেন, কাশ্মীরে যেসব জওয়ান শান্তির জন্য লড়াই করছেন তাদের স্মরণ করার দিন। নকশাল অধ্যুষিত এলাকায় জওয়ানরা কাজ করে চলেছেন। তাদের জন্যই দেশে নকশালদের সংখ্যা ক্রমশ কমছে। যখনও দেশ কোনও হুমকির মুখে পড়েছে তখনও তা ব্যর্থ করে দিয়েছে জওয়ানরা।

এদিন প্রধানমন্ত্রী টুইট করেন, কর্তব্যরত অবস্থায় যেসব পুলিসকর্মীর মৃত্যু হয় তাদের দেশ স্মরণ করে। ওইসব পুলিসকর্মীদের পরিবারকে স্যালুট জানাই।

আরও পড়ুন-লোকসভায় পদ্ম ফোটানোর দায়িত্বে বাবা, অভিষেকের ঘনিষ্ট ছেলে শুভ্রাংশু    

প্রসঙ্গত, ১৯৪৭ সাল থেকে এখনও পর্যন্ত ৩৪,৮৪৪ জওয়ানের মৃত্যু হয়েছে। এদের মধ্যে এবছর মারা গিয়েছেন ৪২৪ জন। এদের অনেকেই জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ হয়েছেন।

 

.