‘কঠোর ব্যবস্থা নিন’, কাশ্মীরিদের ওপরে হামলা মোকাবিলায় আদিত্যনাথ সরকারকে বললেন মোদী

পুলওয়ামা হামলার পর পটনা, পঞ্জাব, পশ্চিমবঙ্গ, মহরাষ্ট্র, লখনউয়ের বিভিন্ন জায়গায় কাশ্মীরি ছাত্র-ব্যবসায়ীদের ওপরে হামলা করা হয়

Updated By: Mar 8, 2019, 06:30 PM IST
‘কঠোর ব্যবস্থা নিন’, কাশ্মীরিদের ওপরে হামলা মোকাবিলায় আদিত্যনাথ সরকারকে বললেন মোদী

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার পরই সতর্ক করেছিলেন। এবার ফের তার পুনরাবৃত্তি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার লখনউয়ে এক সভায় নরেন্দ্র মোদী কাশ্মীরি ব্যসায়ীদের ওপরে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

আরও পড়ুন-মিছিলে হাঁটল না শহিদদের পরিবার, শুধু রাজ্য দফতরেই সংবর্ধনা

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের কিছু উন্মাদ লোকজন কাশ্মীরি ভাইদের ওপরে হামলা চালাচ্ছে। এই মুহূর্তে দেশে শান্তি-শৃঙ্খলা ও ঐক্য বজায় রাখা খুবই জরুরি। রাজ্য সরকারকে বলব ওই ধরনের ঘটনা ঘটালে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে।’ পাশাপাশি প্রধানমন্ত্রী এদিন বলেন, আদিত্যনাথ সরকার রাজ্যে কাশ্মীরিদের ওপরে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নিয়েছে।

কাশ্মীরিদের ওপরে হামলার বিরুদ্ধে পুলওয়ামা হামলার পর এনিয়ে দ্বিতীয়বার সরব হলেন মোদী। গত ২৩ ফেব্রুয়ারি রাজস্থানের টঙ্ক-এ দলের এক সভায় এনিয়ে হামলাকারীদের সাবধান করেন মোদী। এদিন তিনি বলেন, কাশ্মীরের তরুণ প্রজন্ম সন্ত্রাস নিয়ে বিব্রত। গত ৪০ বছর ধরে তারা এর শিকার। আমাদের লড়াই সন্ত্রাসবাদের বিরুদ্ধে। আমাদের লড়াই কাশ্মীরিদের জন্য, কাশ্মীরিদের বিরুদ্ধে নয়। গত কয়েকদিন ধরে কাশ্মীরি ছাত্রদের ওপরে যা চলছে তা হওয়া উচিত নয়।

আরও পড়ুন-মোদীকে হঠানোর শপথ নিতে নারীদিবসের মঞ্চ থেকে রাজ্যের মহিলাদের ডাক মমতার

উল্লেখ্য পুলওয়ামা হামলার পর পটনা, পঞ্জাব, পশ্চিমবঙ্গ, মহরাষ্ট্র, লখনউয়ের বিভিন্ন জায়গায় কাশ্মীরি ছাত্র-ব্যবসায়ীদের ওপরে হামলা করা হয়। বাধ্য হয়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক একটি নির্দেশিকা জারি করে জানায়, ওইসব হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। কাশ্মীরিদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রী এদিন বলেন, সন্ত্রাস যদি চলতে থাকে তাহলে দুনিয়ায় শান্তি সম্ভব নয়। এখন দেশের সন্ত্রাবাদের বিরুদ্ধে একটা জনমত গড়ে উঠেছে। আমরা সবদিকেই নিজেদের শক্তি প্রদর্শন করতে পারছি।

.