জম্মু বাস স্ট্যান্ডে বিস্ফোরণ: টিফিন বাক্সের মধ্যেই লুকিয়ে রাখা হয় গ্রেনেড

ঘটনার বর্ণনা দিতে গিয়ে জম্মু ও কাশ্মীরের আইজি এম কে সিনহা জানান, সিসিটিভির ফুটেজ, প্রত্যক্ষদর্শীদের বিবরণ থেকে ইয়াসিরকে গ্রেফতার করা হয়েছে

Updated By: Mar 8, 2019, 05:14 PM IST
জম্মু বাস স্ট্যান্ডে বিস্ফোরণ: টিফিন বাক্সের মধ্যেই লুকিয়ে রাখা হয় গ্রেনেড

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার জম্মু বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলায় হামলাকারী গ্রেনেডটি লুকিয়ে রেখেছিল একটি টিফিন বাক্সের মধ্যে। ওই টিফিন বাক্সটি আবার রাখা হয়েছিল চালের বস্তার ভেতরে। এমনটাই দাবি এনডিটিভির।

আরও পড়ুন-মোদীকে হঠানোর শপথ নিতে নারীদিবসের মঞ্চ থেকে রাজ্যের মহিলাদের ডাক মমতার

গ্রেনেড হামলার পর ঘটনার দিনই বছর উনিশের এক ছাত্রকে গ্রেফতার করে পুলিস। সূত্রের খবর, পুলিসের কাছে নবম শ্রেণির ওই ছাত্র স্বীকার করেছে ইউটিউবে ভিডিও দেখে সে গ্রেনেড বিস্ফোরণের কায়দা শিখেছিল।

উল্লেখ্য, ৭ মার্চ জম্মু বাসস্ট্যান্ডে ওই গ্রেনেড বিস্ফোরণে নিহত হন এক ব্যক্তি। আহত হন ৩২ জন। জি নিউজের খবর অনুযায়ী বিস্ফোরণ ঘটনো হয়েছিল একটি বাসের মধ্যে। বিস্ফোরণের পর এলাকাজুড়ে তল্লাশি চালিয়ে কুলগামের বাসিন্দা ইয়াসির বাট নামে ওই ছাত্রকে গ্রেফতার করে পুলিস। জম্মুর আইজি দিলবাগ সিং সাংবাদিকদের জানান, ইয়াসিরই বিস্ফোরণ ঘটিয়েছে।

আরও পড়ুন-মিছিলে হাঁটল না শহিদদের পরিবার, শুধু রাজ্য দফতরেই সংবর্ধনা

ঘটনার বর্ণনা দিতে গিয়ে জম্মু ও কাশ্মীরের আইজি এম কে সিনহা জানান, সিসিটিভির ফুটেজ, প্রত্যক্ষদর্শীদের বিবরণ থেকে ইয়াসিরকে গ্রেফতার করা হয়েছে। সে তার দোষ কবুল করেছে। কুলগাম জেলা হিজবুল কমান্ডার ইয়াসিরকে ওই কাজ করার দায়িত্ব দিয়েছিল। উল্লেখ্য, গত মে মাস থেকে এনিয়ে তিনবার জম্মু বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলা হল।

.