PM Modi: সোমে কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধন মোদীর, বারাণসীতে প্রস্তুতি তুঙ্গে

পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে বহু প্রতিক্ষীত এই করিডরটি ৷

Updated By: Dec 12, 2021, 11:07 PM IST
PM Modi: সোমে কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধন মোদীর, বারাণসীতে প্রস্তুতি তুঙ্গে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সোমবার বহু প্রতীক্ষিত কাশী-বিশ্বনাথ করিডরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে বহু প্রতিক্ষীত এই করিডরটি ৷ উত্তরপ্রদেশ নির্বাচনের আগে ঐতিহাসিক কাশী বিশ্বনাথ মন্দিরকে ঘিরে তৈরি হওয়া এই প্রকল্পের উদ্বোধনকে রাজনৈতিকভাবেও যথেষ্ট গুরুত্বপূর্ণ মানা হচ্ছে। সেই প্রেক্ষাপটেই বারাণসীতে প্রস্তুতি তুঙ্গে।

২০১৯ সালের ৮ মার্চ এই প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী। প্রকল্পের সমস্ত পর্যায় নিয়ে সক্রিয় ছিলেন প্রধানমন্ত্রী। কীভাবে কাজ এগোচ্ছে তা নিয়েও নিজস্ব মতামত জানিয়ে গিয়েছিলেন তিনি। প্রকল্পের প্রথম পর্যায়ে মোট ২৩টি ভবনের উদ্বোধন করা হবে। থাকছে শ্রী কাশী বিশ্বনাথ মন্দিরে আসা তীর্থযাত্রীদের জন্য বিভিন্ন সুবিধা প্রদান । এর মধ্যে রয়েছে- যাত্রী সুবিধা কেন্দ্র, পর্যটন সুবিধা কেন্দ্র, ফুড কোর্ট, মিউজিয়াম-সহ একাধিক সুবিধা।

আরও পড়ুন, ওমিক্রন হানা কেরলেও, ব্রিটেন ফেরত যাত্রীর দেহে মিলল সংক্রমক ভাইরাস

ইতিমধ্যেই কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধনকে ঘিরে বারাণসীর রাস্তায় পোস্টারে ছেয়ে গিয়েছে ৷ উদ্বোধনকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থার কড়কড়ি করা হয়েছে ৷ জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই উদ্বোধনে উপস্থিত থাকবেন ৷ এই করিডরের উদ্বোধন ঘিরে উৎসাহ দেখা গিয়েছে বারাণসীবাসীর মনে। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে জানান হয়েছে ১৩ ডিসেম্বর দুপুর ১টা নাগাদ কাশী বিশ্বনাথ মন্দির পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। সেখানে প্রার্থনা করবেন। তারপর তিনি প্রথম ধাপে নির্মিত কাশী বিশ্বনাথ ধামের উদ্বোধন করবেন। ৩৩৯ কোটি টাকায় তা নির্মাণ করা হয়েছে। প্রসঙ্গত, ১৭৮০ সালে বর্তমান কাশী বিশ্বনাথ মন্দির তৈরি করিয়েছিলেন মহারাণী অহল্যাবাঈ হোলকার ৷ কাশী বিশ্বনাথ মন্দিরের 'জ্যোতির্লিঙ্গ' অন্য বারোটি জ্যোতির্লিঙ্গের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ। লক্ষ লক্ষ ভক্তসমাগম লেগেই থাকে এই তীর্থক্ষেত্রটিতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.