কবিরের মাজারে শ্রদ্ধা জানিয়ে লোকসভা ভোটের প্রচার শুরু মোদীর

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নেতৃত্বে ১৯৭৫ সালে জারি হওয়া জরুরি অবস্থা নিয়েও এদিন ফের একবার কটাক্ষ করেন মোদী।

Updated By: Jun 28, 2018, 03:47 PM IST
কবিরের মাজারে শ্রদ্ধা জানিয়ে লোকসভা ভোটের প্রচার শুরু মোদীর

নিজস্ব প্রতিবেদন : এখনো ভোটের দামামা বাজেনি। তার আগেই ২০১৯ লোকসভা নির্বাচনের প্রচারপর্ব শুরু করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার উত্তর প্রদেশের মগর থেকে নির্বাচনী প্রচারের শুরু করলেন তিনি। রাজনৈতিক মহলের ধারণা, বিরোধীদের চাপে রাখতেই এই কৌশল নিয়েছে বিজেপি।

আরও পড়ুন- মুম্বইয়ের ঘাটকোপরে বসতি এলাকায় ভেঙে পড়ল বিমান, মৃত ৫

নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী থেকে ২০ কিলোমিটার দূরে মগরের জনসভায় যোগ দেওয়ার আগ সন্ত কবিরের মাজারে চাদর পেশ করেন প্রধানমন্ত্রী মোদী। সেখান থেকে সোজা জনসভায় যোগ দেন তিনি। এদিনের বক্তব্যে শুরু থেকেই বিরোধীদের আক্রমণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ''কয়েকটি রাজনৈতিক দল একজোট হয়ে দেশে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। তারা উন্নয়ন চায় না। বরং ক্ষমতার লোভে দেশের ক্ষতি করতে চায়।''

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নেতৃত্বে ১৯৭৫ সালে জারি হওয়া জরুরি অবস্থা নিয়েও এদিন ফের একবার কটাক্ষ করেন মোদী। তিনি বলেন, ''সেদিনের জরুরি অবস্থা জারি করার বিরুদ্ধে যারা প্রতিবাদে গর্জে উঠেছিলেন, আজ তারাই কংগ্রেসের সঙ্গে হাত মেলাতে চাইছেন। এটা কোন ধরনের রাজনীতি?'' বিরোধীদের ক্ষমতালোভী ও সুযোগসন্ধানী বলে কটাক্ষ করে মোদী বলেন, "এই দলগুলির নেতা-নেত্রীরা নিজেদের ও পরিবারের কথাই ভাবেন শুধু। দেশের স্বার্থে কোনও কথাই তাঁরা ভাবেন না।''

আরও পড়ুন- ভারত নারীদের জন্য 'ভয়ঙ্করতম' নয়, সমীক্ষাকে তুলোধনা থারুরের

প্রধানমন্ত্রীর কথায়, "২০১৯ নির্বাচনে উন্নয়নেরই জয় হবে। কারণ দেশের মানুষ সুযোগসন্ধানীদের থেকে অনেকদিন আগেই মুখ ফিরিয়ে নিয়েছেন।"

.