PM-KISAN: কৃষকদের অ্যাকাউন্টে পৌঁছল ১৯ হাজার ৫০০ কোটি টাকা, সূচনায় Modi

কীভাবে চেক করবেন? রইল বিস্তারিত। 

Updated By: Aug 9, 2021, 04:33 PM IST
 PM-KISAN: কৃষকদের অ্যাকাউন্টে পৌঁছল ১৯ হাজার ৫০০ কোটি টাকা, সূচনায় Modi

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের (PM-KISAN) নবম কিস্তির টাকা উপভোক্তাদের ব্যাঙ্কে পৌঁছে দিতে শুরু করল কেন্দ্র। সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উদ্যোগের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। জানা গিয়েছে, গোটা দেশে এই উদ্যোগের সুবিধা পাবেন প্রায় ৯.৭৫ কোটি কৃষক পরিবার। কেন্দ্রের খরচ হবে প্রায় ১৯ হাজার ৫০০ কোটি টাকা।  

এদিনের অনুষ্ঠানে দেশের অগ্রগতিতে কৃষক সমাজের অবদানের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। অতিমারিতেও যেভাবে দেশের ভরসা হয়ে উঠেছেন কৃষকরা, তার প্রশংসা করে তিনি। এদিনের অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "অতিমারিতে ভারতীয় কৃষকদের ক্ষমতা আমরা দেখেছি। কৃষকদের সমস্যা সমাধানে সরকার সদা সচেষ্ট। সার থেকে বীজ সরবরাহ, কৃষকদের সাহায্য করতে সরকার সব রকমের উদ্যোগ নিয়েছে। ২০৪৭-এ স্বাধীনতার একশো বছরে দেশের হাল কেমন থাকবে, তা কৃষকরাই ঠিক করবেন।"

আরও পড়ুন: Tripura: 'বাংলায় চৌত্রিশ বছর শাসন করা বামফ্রন্টকে শূন্য করে দিয়েছি', BJP-কে হুঁশিয়ারি Kunal-র

আরও পড়ুন: Parliament: কোন পথে কেন্দ্রের বিরোধিতা? সংসদে স্ট্র্যাটেজি বৈঠকে বিরোধীরা

জানা গিয়েছে, আজ থেকেই উপভোক্তাদের অ্যাকাউন্টে ঢুকতে শুরু করবে টাকা। PM KISAN ওয়েবসাইটে গিয়ে নাম দেখতে পারবেন উপভোক্তারা। এছাড়া সমস্যা সমাধানে টোল ফ্রি নম্বরও চালু করেছে সরকার। যেখানে সমস্য়ার কথা জানাতে পারবেন উপভোক্তারা। এছাড়া এই লিঙ্কেও ক্রেডিট সংক্রান্ত তথ্য জানতে পারবেন উপভোক্তারা-  https://pmkisan.gov.in/BeneficiaryStatus.aspx

.