সংসদ থেকে পালিয়ে বেড়াচ্ছেন মোদী, রাফাল নিয়ে ফের খোঁচা রাহুলের

বুধবার নরেন্দ্র মোদীকে চারটি প্রশ্ন করেছিলেন কংগ্রেস সভাপতি।

Updated By: Jan 3, 2019, 05:11 PM IST
সংসদ থেকে পালিয়ে বেড়াচ্ছেন মোদী, রাফাল নিয়ে ফের খোঁচা রাহুলের

নিজস্ব প্রতিবেদন: রাফাল নিয়ে বৃহস্পতিবারও নরেন্দ্র মোদীকে খোঁচা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। টুইটারে রাহুল লিখেছেন, সংসদ থেকে পালিয়ে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী। 

বুধবার লোকসভায় রাফাল নিয়ে কেন্দ্রকে নিশানা করেন রাহুল গান্ধী। একটি অডিয়ো শোনাতেও চান অধিবেশনে। তবে লিখিতভাবে অডিয়োর সত্যতা স্বীকার না করায় ব্যর্থ কংগ্রেস সভাপতি। বৃহস্পতিবার টুইটারে তিনি লেখেন, রাফাল নিয়ে পরীক্ষা দেওয়ার ভয়ে সংসদ ছেড়ে পালিয়েছেন প্রধানমন্ত্রী। পঞ্জাবের লাভলি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ভাষণ দিচ্ছেন। সেখানকার পড়ুয়াদের অনুরোধ করতে চাই, গতকাল যে চারটি প্রশ্ন আমি করেছি, সেগুলির উত্তর চান তাঁরা। 

গতকাল অবশ্য চারটি প্রশ্ন করতে গিয়েও গন্ডগোল করেছিলেন রাহুল গান্ধী। ১, ২ নম্বর প্রশ্নের পর ৪ নম্বর প্রশ্ন করেছিলেন। রাহুলের প্রশ্নগুলি ছিল, ১২৬টির জায়গায় কেন ৩৬টি রাফাল কেনা হচ্ছে? ৫৬০ কোটি টাকার জায়গায় এক একটি বিমানের দাম কেন ১৬০০ কোটি? এবং কেন অনিল অম্বানির সংস্থাকে হালের পরিবর্তে বেছে নেওয়া হল? পরে তিন নম্বর প্রশ্নটি করেন কংগ্রেস সভাপতি। কেন রাফাল ফাইল নিজের বেডরুমে রেখেছেন পর্রীকর? 

ঘটনা হল, বুধবার লোকসভায় অডিয়োটি শোনানোর আবেদন করেন রাহুল গান্ধী। কিন্তু সেটি সত্য তা লিখিত আকারে দিতে কংগ্রেস সভাপতিকে জানান স্পিকার সুমিত্রা মহাজন। সেটি লিখিত পড়ার আর্জি জানান কংগ্রেস সভাপতি। তখন সুমিত্রা মহাজন স্পষ্ট জানিয়ে দেন, যে কোনও ক্ষেত্রেই দায়ভার নিতে হবে রাহুলকে। কিন্তু সে পথে হাঁটেননি কংগ্রেস সভাপতি। পরে সাংবাদিক সম্মেলনে আবার সেই অভিযোগই তোলেন রাহুল গান্ধী।     

আরও পড়ুন- নীরব-মালিয়া-চোকসিদের দেশছাড়ার পিছনে তিনিই, মেনে নিলেন মোদী!    

রাফাল যুদ্ধবিমান নিয়ে বিতর্কে লোকসভার অধিবেশনে বুধবার চলে টানটান নাটক। রাহুল গান্ধী মন্তব্য করেন, রাফাল নিয়ে জবাব দেওয়ার সাহস নেই প্রধানমন্ত্রীর, নিজের ঘরে লুকিয়ে রয়েছেন। পাল্টা রাহুলকে 'মিথ্যার ঐত্যিহ্য' বহন করে চলার অভিযোগ করেন জেটলি। লোকসভায় রাহুল গান্ধী বলেন, ''নিজের প্রিয় বন্ধুকে চুক্তি পাইয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। এতে করদাতাদের লোকসান হয়েছে ৩০,০০০ কোটি টাকা। সংসদে প্রশ্নের সম্মুখীন হওয়ার সাহস নেই প্রধানমন্ত্রীর। এআইডিএমকে-র সাংসদদের পিছনে লুকিয়ে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। পাল্টা অরুণ জেটলি বলেন,''অতীতের প্রতিরক্ষা দুর্নীতির হোতারা এখন নরেন্দ্র মোদীর সরকারের উপরে আঙুল তুলছেন''।  

.