Pepperfry co-founder Ambareesh Murty dies: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত পেপারফ্রাইয়ের সহ-প্রতিষ্ঠাতা অম্বরীশ

ফার্নিচার ও হোম ডেকোর কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা আশিস শাহ এক্স-এ লেখেন, 'আমার বন্ধু, মেন্টর, ভাই, আত্মার বন্ধু অম্বরীশ মূর্তি আর নেই। গতকাল রাতে লেহ-তে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। প্রার্থনা করুন, ইশ্বর তাঁর পরিবারকে শক্তি দিক।' 

Updated By: Aug 8, 2023, 04:55 PM IST
Pepperfry co-founder Ambareesh Murty dies: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত পেপারফ্রাইয়ের সহ-প্রতিষ্ঠাতা অম্বরীশ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হৃদরোগ প্রাণ কাড়ল পেপারফ্রাই-এর সহ প্রতিষ্ঠাতা অম্বরীশ মূর্তির। মৃত্যুকালে তিনি লেহ-তে ছিলেন। মাত্র ৫১ বছর বয়সেই থামল জীবনের চাকা। বন্ধু অম্বরীশের মৃত্যুর খবর সোশাল মিডিয়া 'এক্স'-এ শেয়ার করেছেন আশীস।একটি সোশ্যাল মিডিয়া পোস্টে আশিস জানান, গতরাতে আচমকাই হৃদরোগে আক্রান্ত হন অম্বরীশ মূর্তি। 

আরও পড়ুন, Indo-China Border: সতর্ক ভারত, যোগাযোগের উন্নতিতে পাহাড় ফাটিয়ে ৭ সুড়ঙ্গ চিন সীমান্তে

ফার্নিচার ও হোম ডেকোর কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা আশিস শাহ এক্স-এ লেখেন, 'আমার বন্ধু, মেন্টর, ভাই, আত্মার বন্ধু অম্বরীশ মূর্তি আর নেই। গতকাল রাতে লেহ-তে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। প্রার্থনা করুন, ইশ্বর তাঁর পরিবারকে শক্তি দিক।' ভারতে আসবাব বিপণনে যুগান্তকারী বদল এনেছে পেপারফ্রাই। বর্তমানে দেশের ১০০টিরও বেশি শহরে উপস্থিতি আছে এই পেপারফ্রাই।

দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে স্নাতক ডিগ্রি পাশ করেন অম্বরীশ। এরপর আইআইএম কলকাতা থেকে এমবিএ করেন তিনি। অম্বরীশের মৃত্যুতে ব্যবসায়ীক মহলেও শোকের ছায়া নেমেছে। ক্যাশকারোর সহ-প্রতিষ্ঠাতা স্বাতী ভার্গব এক্স-মাধ্যমে জানিয়েছেন, 'হৃদরোগে আক্রান্ত হয়ে @AmbareeshMurty-এর আকস্মিক মৃত্যুর কথা শুনে আমি বাক্যহারা। অত্যন্ত দুঃখিত এবং মর্মাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি। 

অম্বরীশ ২০১২ সালে মুম্বইয়ে হোম ডেকোর কোম্পানি প্রতিষ্ঠা করেন। পেপারফ্রাই এর আগে তিনি eBay এর সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৬ সালে কলকাতার আইআইএম থেকে স্নাতক হওয়ার পর অম্বরীশ ক্যাডবেরিতে ম্যানেজমেন্ট ট্রেনি হিসেবে যোগ দেন। এরপর তাঁকে এরিয়া সেলস ম্যানেজার হিসেবে কেরালায় পাঠানো হয়। মুম্বইতে স্থাপিত পেপারফ্রাই ৫০০ টি শহরে নিজেদের আসবাব সরবরাহ করে এবং ২০ টি শহরে তিনটি স্টোর এবং ৬০ টিরও বেশি এক্সপেরিয়েন্স স্টুডিয়ো রয়েছে। কোম্পানি সম্পর্কে তথ্য সরবরাহকারী ক্রাঞ্চবেসের মতে, পেপারফ্রাই প্রতিষ্ঠার পর থেকে $245.3 মিলিয়ন ডলার (প্রায় ১৭৭০ কোটি টাকা) ব্যবসা করেছে। 

আরও পড়ুন, No Confidence Motion: শুরু অনাস্থা প্রস্তাবে আলোচনা, শুরুতেই মোদীকে ৩ বড় প্রশ্ন কংগ্রেসের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.