অবৈধ সম্পর্কের 'শাস্তি'! মানবিকতা ভুলে ভিডিওতে মাতল পথচলতি মানুষ

Updated By: Aug 24, 2017, 01:15 PM IST
অবৈধ সম্পর্কের 'শাস্তি'! মানবিকতা ভুলে ভিডিওতে মাতল পথচলতি মানুষ

ওয়েব ডেস্ক : প্রকাশ্য দিবালোকে রাস্তার উপর ফেলে কোপানো হল এক যুবককে। রক্তাক্ত সেই যুবক রাস্তায় শুয়ে কাতরাচ্ছে। দু'হাত জোড় করে জল 'ভিক্ষা' চাইছে। অথচ পথচলতি মানুষ তাকে বাঁচানোর বদলে নিজেদের মোবাইলে যুবকটিকে ভিডিও করতে ব্যস্ত। চূড়ান্ত 'নির্লজ্জকর' ও ' অমানবিক' এই ঘটনা দক্ষিণ দিল্লির বিষ্ণু গার্ডেনের।  

গুরুতর জখম আকবর আলি নামে বছর ২৫-এর ওই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই তার মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুষ্কৃতীরা প্রথমে তার গায়ে লঙ্কার গুঁড়ো ছেটায়। এরপর তাকে রাস্তার উপর ফেলে কোপায়। বুকে বসিয়ে দেয় ২টি ছুরি। একটিকে ওই যুবক নিজেই টেনে বের করতে সক্ষম হলেও, আরেকটি বের করা সম্ভব হয়নি।

এই ঘটনায় এখনও পর্যন্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিস। তবে ধৃতদের পাল্টা অভিযোগ, আলি একজন অপরাধী। তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিল সে। তারা টাকা দিতে অস্বীকার করলে শুরু হয় বচসা, পরে তা হাতাহাতি পর্যন্ত গড়ায়। নিজেই ছুরির আঘাতেই মৃত্যু হয়েছে তার।

যদিও স্থানীয় ইমামের দাবি, আলির বিরুদ্ধে পূর্বের কোনও অপরাধমূলক কাজের অভিযোগ নেই। অভিযুক্তদের একজনের স্ত্রীয়ের সঙ্গে সম্পর্ক ছিল আলির। সেই আক্রোশ থেকেই আলির উপর হামলা চালানো হয়।

আরও পড়ুন, "গোপনীয়তার অধিকার মৌলিক অধিকার", ঐতিহাসিক 'সুপ্রিম' রায়

.