কাশ্মীর উপত্যকার হবু মুখ্যমন্ত্রী দিল্লিতে দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে

জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার আগে শুক্রবার সকালে নয়া দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বাস ভবনে গিয়ে দেখা করলেন পিডিপি নেতা মুফতি মহম্মদ সঈদ।

Updated By: Feb 27, 2015, 10:49 AM IST
 কাশ্মীর উপত্যকার হবু মুখ্যমন্ত্রী দিল্লিতে দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে

নয়া দিল্লি: জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার আগে শুক্রবার সকালে নয়া দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বাস ভবনে গিয়ে দেখা করলেন পিডিপি নেতা মুফতি মহম্মদ সঈদ।

মত বিরোধ সরিয়ে রেখে ন্যূনতম কিছু কর্মসীচীর ভিত্তিতে কাশ্মীর উপত্যকায় জোট সরকার গড়তে রাজি হয়েছে বিজেপি ও পিডিপি। রবিবার বেলা ১১টায় সেই জোট সরকারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মুফতি মহম্মদ সঈদ।

মোদীর সঙ্গে পিডিপি-এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সঈদ গতকাল সন্ধে বেলাই পৌছে যান দিল্লি।

তবে সংবিধানের ৩৭০ ধারাটি নিয়ে বিজেপির সঙ্গে পিডিপি-এর মতানৈক্যের বিষয়টি নিয়ে উভয় দল কী সিদ্ধান্তে এসেছে এখনও পর্যন্ত সেই নিয়ে মুখ খোলেনি কোনও পক্ষই। সঈদ জানিয়েছেন ''এই বিষয়ে আমি এখন কোনও মন্তব্যই করবো না...সব সাদা-কালোটাই সবার সামনে চলে আসবে এবং সারা দেশের জনতা দেখতে পাবেন আমরা কী করছি।''

জম্মু শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে সম্ভবত আমন্ত্রণ জানাতে চলেছেন মুফতি মহম্মদ সঈদ।

প্রধানমন্ত্রীর সঙ্গে মুফতি মহম্মদ সঈদের সাক্ষাতের আগেই পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি ও বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহ বুধবার দিল্লিতে জম্মু-কাশ্মীরে জোট সরকার গঠনের কথা ঘোষণা করেন।

বিজেপির নির্মল সিং সম্ভবত কাশ্মীর উপত্যকার উপ মুখ্যমন্ত্রী হতে চলেছেন।

.