সম্ভবত এক সপ্তাহের মধ্যেই জম্মু-কাশ্মীরে গঠিত হচ্ছে বিজেপি-পিডিপি জোট সরকার

সব কিছু ঠিকঠাক চললে জম্মু-কাশ্মীরে পিডিপি-বিজেপি জোট সরকার গঠন এখন শুধু সময়ের অপেক্ষা। পিডিপি সূত্রে খবর সরকার গঠন নিয়ে তাদের সঙ্গে বিজেপির সমঝোতা পাকা। সেই সমঝোতা অনুযায়ীই আগামী ৬ বছরের জন্য জম্মু-কাশ্মীরের আগামী মুখ্যমন্ত্রী হতে চলেছেন পিডিপি প্যাট্রন মুফতি মহম্মদ সঈদ।

Updated By: Feb 21, 2015, 08:40 PM IST
সম্ভবত এক সপ্তাহের মধ্যেই জম্মু-কাশ্মীরে গঠিত হচ্ছে বিজেপি-পিডিপি জোট সরকার

ব্যুরো: সব কিছু ঠিকঠাক চললে জম্মু-কাশ্মীরে পিডিপি-বিজেপি জোট সরকার গঠন এখন শুধু সময়ের অপেক্ষা। পিডিপি সূত্রে খবর সরকার গঠন নিয়ে তাদের সঙ্গে বিজেপির সমঝোতা পাকা। সেই সমঝোতা অনুযায়ীই আগামী ৬ বছরের জন্য জম্মু-কাশ্মীরের আগামী মুখ্যমন্ত্রী হতে চলেছেন পিডিপি প্যাট্রন মুফতি মহম্মদ সঈদ।

শুক্রবার মুম্বই থেকে জম্মু ফিরেছেন মুফতি মহম্মদ সঈদ। সঈদের ঘনিষ্ট এক পিডিপি নেতা সংবাদসংস্থা আইএএনএস কে জানিয়েছেন সমস্ত বিতর্কিত বিষয় গুলি নিয়েই দু'দল মোটামুটি একটা সাম্যাবস্থায় এসেছে। তাদের মধ্যে 'কমন মিনিমাম প্রোগ্রাম' তৈরি হয়েছে।

তিনি জানিয়েছেন আফসপা, আর্টিকল ৩৭০ ও পশ্চিম পাকিস্তানি উদ্বাস্তুদের নিয়ে যে মত পার্থক্য ছিল সে বিষয়ে মোটামুটি একটা সাধারণ মতানৈক্য তৈরি করা গেছে।

পিডিপি সূত্রে খবর কোনও রকম লিখিত ডকুমেন্ট ছাড়াই দু'দলই সংবিধান মেনে কাশ্মীর উপত্যকার সাধারণ মানুষের ইচ্ছাগুলোকে সম্মান দিতে রাজি হয়েছে।

বিজেপি সূত্রে খবর ''পশ্চিম পাকিস্তানি উদ্বাস্তুদের রাজনৈতিক সমস্যা হিসাবে না দেখে মানবিকতার দিক থেকে বিচার করে দেখতে রাজি হয়েছে পিডিপি।''

 

 

 

 

 

.