সন্ত্রাস দমনে এটাই সেরা উপায় , কী বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী?

মানুষের মধ্যে শৃঙ্খলা না থাকলে তা সমাজে বিপদ ডেকে আনবে, মন্তব্য উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর 

Updated By: Dec 5, 2017, 03:16 PM IST
সন্ত্রাস দমনে এটাই সেরা উপায় , কী বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী?

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাস দমনে আধুনিক শিক্ষা ও দেশভক্তির উপরেই জোর দিলেন যোগী আদিত্যনাথ।
সোমবার উত্তরপ্রদেশের গোরক্ষপুরে এক অনুষ্ঠানে ‌যোগী বলেন, "সন্ত্রাস ও নকশালদের দমনে অনেক কিছুই করা হয়েছে তবে এক্ষেত্রে একমাত্র ভাল কাজ দেবে দেশের প্রতি মানুষের ভালবাসা। জনগণের মধ্যে দেশভক্তি বাড়লে দুর্নীতিও কমবে।"
সন্ত্রাস ভারতের সামনে এক নতুন বিপদ। সীমান্তপার সন্ত্রাসের পাশাপাশি এ দেশেও জন্ম নিচ্ছে। এর থেকে রেহাই পাওয়ার জন্য কেন্দ্র একদিকে ‌যেমন পুলিসি ব্যবস্থার উপরেও জোর দিয়েছে তেমনি আলোচনাতেও গুরুত্ব দিচ্ছে। ‌যোগী আদিত্যনাথ এবার ভিন্ন কথা বললেন। তাঁর কথায় জঙ্গি-সহ নকশাল ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার একমাত্র অস্ত্র হল দেশভক্তি। জনগণের মধ্যে দেশপ্রেম থাকলে এই সমস্যার সমাধান খুব সহজেই হয়ে যাবে।
আরও পড়ুন-এম পি বিড়লা কাণ্ডে খোঁজ 'গণেশ আঙ্কলের', সিবিআই তদন্ত চাইলেন অভিভাবকরা
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, দেশকে এগিয়ে নিয়ে ‌যাওয়ার জন্য আধুনিক ও প্র‌যুক্তি শিক্ষা জরুরি। তবে নিয়মশৃঙ্খলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মানুষের মধ্যে শৃঙ্খলা না থাকলে তা সমাজে বিপদ ডেকে আনবে।
উল্লেখ্য, দেশভক্তির নিয়ে বরাবরই সরব  বিজেপি নেতারা।  গুজরাটে প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী প্রচারে এই দেশভক্তির উপরেই জোর দিয়েছেন। মোদীর কথায় কেন্দ্রে বিজেপি সরকার বিদেশে আটক ‌যাজক টম উজুনেলি ও কেরলের এক নার্সকে দেশে ফেরাতে পেরেছে তার মধ্যে দেশভক্তি থাকার জন্যই। সেই একই কথা শোনা গেল ‌যোগীর মুখেও।
আরও পড়ুন-সুপ্রিম কোর্টে আজ থেকে বাবরি মসজিদ-রাম জন্মভূমি মামলার চূড়ান্ত শুনানি শুরু 

 

.