ব্যাপম, ললিত ইস্যুতে ঝড়ের পূর্বাভাস বাদল অধিবেশনে

Updated By: Jul 21, 2015, 09:36 AM IST
ব্যাপম, ললিত ইস্যুতে ঝড়ের পূর্বাভাস বাদল অধিবেশনে

আজ থেকে শুরু হতে চলেছে সংসদের বাদল অধিবেশন। ব্যপম থেকে ললিত গেট কেলেঙ্কারি, একের পর এক কাণ্ডে রীতিমত কোণঠাসা মোদী সরকারের বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণে যাওয়ার  কৌশল নিয়েছে বিরোধীরা।

গতকালের সর্বদল বৈঠকে তার ইঙ্গিতও মিলেছে। কংগ্রেস ইতিমধ্যে সাফ জানিয়ে দিয়েছে, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ইস্তফা না দেওয়া পর্যন্ত সংসদের অধিবেশন চলতে দেওয়া হবে না। একই সুর অন্য বিরোধী দলগুলিরও। জমি বিল নিয়েও শক্ত প্রতিরোধের মুখে পড়তে চলেছে কেন্দ্র। কংগ্রেস,সমাজবাদী পার্টি, বামদল সহ বিরোধী দলগুলি এই বিল নিয়ে তীব্র আপত্তি তুলেছে।

বাদল অধিবেশনে ব্যপম কেলেঙ্কারি ও ললিত মোদী ইস্যুতে বিরোধীরা যে সরকারের বিরোধীতায় ঝড় তুলবেন তা মোটামুটি প্রত্যাশিত। সংসদে কেন্দ্রকে কোনঠাসা করতে বিরোধীদের হাতে এখন বাড়তি অস্ত্র কেলেঙ্কারির অভিযোগ। ইতিমধ্যেই তা নিয়ে সংসদ অচলের হুঁশিয়ারি দিয়ে রেখেছে কংগ্রেস। ফলে বিরোধীদের মোকাবিলার কৌশল খুঁজতে মরিয়া বিজেপিও। এই পরিস্থিতিতে আজই এনডিএ শরিকদের সঙ্গে বৈঠকে বসছেন নরেন্দ্র মোদী। তাঁর আগে সর্বদল বৈঠকেই মোদী বুঝিয়ে দিলেন, জমি ইস্যুতে কোনও মতেই পিছু হঠছে না কেন্দ্র।

.