Pakistani Boat Seized: জলপথে ঢোকার চেষ্টা! গুজরাট উপকূলে পাক নৌকো আটক করে তাজ্জব কোস্ট গার্ড

পাকিস্তান ও বাংলাদেশ সীমান্ত দিয়ে মাদক পাচার এখন বড়সড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। ওই মাদক চেরাচালান রুখতে উন্নতমানের প্রযুক্তির সাহায্য নিচ্ছে কেন্দ্র

Updated By: Dec 26, 2022, 07:22 PM IST
Pakistani Boat Seized: জলপথে ঢোকার চেষ্টা! গুজরাট উপকূলে পাক নৌকো আটক করে তাজ্জব কোস্ট গার্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাট এটিএসের তরফে গোপন খবর ছিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর কাছে। সেই খবরের ভিত্তিতে অপারেশন চালিয়ে উদ্ধার হল বিপুল মাদক, অস্ত্র। পাকিস্তান থেকে আল সোহেল নামে একটি মাছ ধরার নৌকো ঢুকছিল গুজরাট উপকূলে। সেই নৌকোকে আটক করার পর সেটি থেকে উদ্ধার হল বিপুল অস্ত্র, কার্তুজ, ও ৩০০ কোটি টাকার হেরোইন। নৌকোর ১০ সওয়ারিকে জেরার জন্যে নিয়ে যাওয়া হয়েছে ওখায়।

আরও পড়ুন-‘আত্মহত্যা নয়, খুন হয়েছিলেন সুশান্ত সিং রাজপুত’, বিস্ফোরক দাবি ময়নাতদন্তকারীর

কোস্ট গার্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, গত ২৫ ডিসেম্বর রাতে ওই অপারেশন চালানো হয়। গোপন খবরের ভিত্তিতে ভারতের আন্তর্জাতিক জলসীমায় কোস্টগার্ডের জাহাজ মোতায়েন করা হয়। বোটটিকে দেখে ওয়ার্নিং শর্ট ছোড়া হলেও পাক বোটটি থামেনি। বরং পাকিস্তানের দিকে পালিয়ে যেতে থাকে। তার পরই ওই পাক বোটকে আটক করা হয়।

উল্লেখ্য, পাকিস্তান ও বাংলাদেশ সীমান্ত দিয়ে মাদক পাচার এখন বড়সড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। ওই মাদক চেরাচালান রুখতে উন্নতমানের প্রযুক্তির সাহায্য নিচ্ছে কেন্দ্র। এর মধ্য়ে রয়েছে হ্যান্ড হেল্ড থার্মাল ইমেজার, নাইট ভিসন ডিভাইস, ট্যুইন টেলিস্কোপ ও ড্রোন। কাশ্মীর সীমান্তে এই ড্রোনে চাপিয়েই ভারতে পাঠিয়ে দেওয়া হচ্ছে অস্ত্র, মাদক। এরকম বহু ড্রোন গতে একবছরে গুলি করে নামিয়েছে সীমান্তরক্ষী বাহিনী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.