ভারতের ডাকা 'এই' বৈঠকে আসছে না পাকিস্তান

দক্ষিণ এশিয়ার দেশগুলিতে সন্ত্রাসবাদ রুখতে দু'দিনের বৈঠকে যোগ দিচ্ছে না পাকিস্তান। আজ ও আগামিকাল SAARC-ভূক্ত দেশগুলিকে নিয়ে এবিষয়ে একটি বৈঠকের আয়োজন করছে ভারত। সেই বৈঠকে প্রতিটি দেশের গোয়েন্দা প্রধানরা যোগ দিচ্ছেন। তবে, আসছেন না পাকিস্তানের গোয়েন্দা প্রধান আফতাব সুলতান।

Updated By: Sep 22, 2016, 12:40 PM IST
ভারতের ডাকা 'এই' বৈঠকে আসছে না পাকিস্তান

ওয়েব ডেস্ক : দক্ষিণ এশিয়ার দেশগুলিতে সন্ত্রাসবাদ রুখতে দু'দিনের বৈঠকে যোগ দিচ্ছে না পাকিস্তান। আজ ও আগামিকাল SAARC-ভূক্ত দেশগুলিকে নিয়ে এবিষয়ে একটি বৈঠকের আয়োজন করছে ভারত। সেই বৈঠকে প্রতিটি দেশের গোয়েন্দা প্রধানরা যোগ দিচ্ছেন। তবে, আসছেন না পাকিস্তানের গোয়েন্দা প্রধান আফতাব সুলতান।

গত রবিবার কাশ্মীরে ভারত-পাক সীমান্তের উরিতে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ভারতীয় সেনাবাহিনীর ১৮ জন জওয়ানের। এরপর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে ভারত সহ বিশ্বের একাধিক দেশ গর্জে উঠেছে। এমনকী, মার্কিন কংগ্রেসে ও পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র বলে ঘোষণা করার দাবি উঠেছে।

আরও পড়ুন- পাকিস্তানের বিরুদ্ধে এবার এই পন্থাই নিল তারা!

এই পরিস্থিতিতে আজ ও আগামিকালের এই বৈঠক যে বাড়তি গুরুত্ব দিতে চলেছে তা মেনেই একপ্রকার পাকিস্তান সেখানে যোগ দিচ্ছে না বলে ধারণা ভারতের। সেই সঙ্গে সন্ত্রাসবাদ প্রসঙ্গে ইতিমধ্যেই কোনঠাসা হয়ে পড়া পাকিস্তান যে এই বৈঠকে আরও চাপে পাড়ত। আর তাই তারা একপ্রকার পালিয়ে বাঁচার চেষ্টা করছে বলে মত ভারতের।

দু'দিনের এই বৈঠকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের পাশাপাশি, মানবপাচার ও মাদকপাচারের রোধেও যৌথ পদক্ষেপ নিয়ে আলোচনা করা হবে।

.