সংখ্যালঘুদের জন্য পাকিস্তান এখন নরক, ইমরান খান সরকারকে তুলোধনা করলেন নকভি

ভারত দেশের সংখ্যালঘুদের জন্য এখনও স্বর্গ, মন্তব্য নকভির 

Updated By: Sep 2, 2019, 02:26 PM IST
সংখ্যালঘুদের জন্য পাকিস্তান এখন নরক, ইমরান খান সরকারকে তুলোধনা করলেন নকভি

নিজস্ব প্রতিবেদন: সংখ্যালঘুদের জন্য পাকিস্তান এখন একটা নরক। তাই ভারতে সংখ্যালঘুরা কেমন রয়েছেন তা না ভেবে নিজেদের দেশের সংখ্যালঘুদের কথা ভাবুক পাকিস্তান। সোমবার এভাবেই ইমরান খান সরকারকে তুলোধনা করলেন কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক দফতরের মন্ত্রী মুখতার আব্বাস নকভি।

আরও পড়ুন-বাঁশ, বন্দুকের বাটে মাথা ফাটল বিজেপি কর্মীদের, আহত টিটাগড়ের IC, রণক্ষেত্র বারাকপুরে মোতায়েন RA

কেন্দ্রীয় সংখ্যালঘু দফতরের মন্ত্রী এদিন বলেন, পাকিস্তানে সংখ্যালঘুদের সামাজিক, ধর্মীয় অধিকার নেই। মানবাধিকার থেকেও তারা বঞ্চিত। তাই পাকিস্তান সে দেশের সংখ্যালঘুদের জন্য নরক হলেও ভারত দেশের সংখ্যালঘুদের জন্য এখনও স্বর্গ।

উল্লেখ্য, কয়েকদিন আগেই পাকিস্তানের সংখ্যালঘুদের দুর্দশার জন্য ইমরান খানকে বিঁধেছেন এমকিউএম নেতা আলতাফ হুসেন। শনিবার লন্ডনে তিনি বলেন, পাকিস্তানে মুহাজির, বালোচ, পশ্তুন, সিন্ধি, হাজারা, গিলগিটিজদের ওপরে নির্মম অত্যাচার চালাচ্ছে পাক সেনা। তার পরেও এখন কাশ্মীরে ভারতের অত্যাচারের কথা বলছে কী করে পাক সরকার?

আরও পড়ুন-নারদকাণ্ডে ভয়েস রেকর্ড: সিবিআই দফতরে হাজিরা সুব্রত মুখোপাধ্যায় ও মির্জার

অসমে নাগরিকপঞ্জী ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়েও মন্তব্য করেন নকভি। তিনি বলেন, ‘জম্মু ও কাশ্মীর এখন শান্ত। কংগ্রেসের মগজহীন নেতাদের বেঝার ক্ষমতা নেই যে কোনটা দেশের জন্য ভালো।’ পাশাপাশি তিন এও বলেন, নাগরিকপঞ্জী নিয়ে ভয়ের কিছু নেই। এটা কোনও সিদ্ধান্ত নয়। কংগ্রেসের বহু নেতা এখন পাকিস্তানের ভাষায় কথা বলেছেন।

.