Bilawal Bhutto: মোদীর নামে 'কুকথা' পাক মন্ত্রীর, প্রতিবাদে সরব বিজেপি

প্রধানমন্ত্রীকে ‘গুজরাট গণহত্যার কসাই’ বলে তীব্র আক্রমণ করলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো। যদিও এহেন মন্তব্যের পালটা আক্রমণ ভারতের বিদেশমন্ত্রকও।

Updated By: Dec 18, 2022, 12:24 PM IST
Bilawal Bhutto: মোদীর নামে 'কুকথা' পাক মন্ত্রীর, প্রতিবাদে সরব বিজেপি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো জারদারি যে মন্তব্য করেছেন, তার বিরুদ্ধে সারা দেশে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিজেপি। এমনকী রাজধানীতেও এই বিক্ষোভ হবে। পাকিস্তানের বিদেশমন্ত্রীর কুশপুতুল দাহ করবে বিজেপি। এমনটাই শুক্রবার জানিয়েছে পদ্ম শিবির। প্রধানমন্ত্রীকে ‘গুজরাট গণহত্যার কসাই’ বলে তীব্র আক্রমণ করলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো। যদিও এহেন মন্তব্যের পালটা আক্রমণ ভারতের বিদেশমন্ত্রকও।

আরও পড়ুন, গাড়িতে সুন্দরী তরুণীরা, রাতের লখনউয়ে ছেলেরা আটকাল পথ! তারপর...

পাক বিদেশমন্ত্রীর মন্তব্য়ের কঠোর প্রতিবাদ জানিয়ে নয়াদিল্লির পক্ষ থেকে বলা হয়েছে, 'বিলাওয়াল ভুট্টো যা বলেছেন, তা পাকিস্তানের মান অনুযায়ীও অত্য়ন্ত নিম্নরুচির।' এই ধরনের মন্তব্য় থেকে বিরত থেকে বরং পাকিস্তানকে সন্ত্রাস দমনে মন দেওয়ার পরামর্শ দিয়েছে দিল্লি। রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে পাকিস্তানকে তীব্র আক্রমণ করেছিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তার পরই ভারতের প্রধানমন্ত্রীকে 'গুজরাতের কসাই' বলে বিষ উগরে দিয়েছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি।

ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, 'এটা চূড়ান্ত নিম্নরুচি। পাকিস্তানের ক্ষেত্রেও (সেটা নিম্নরুচির)। ১৯৭১ সালের আজকের দিনটা নিশ্চয়ই ভুলে গিয়েছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী। বাঙালি এবং হিন্দুদের উপর পাকিস্তানি শাসকরা যে গণহত্যা চালিয়েছিল, সেটার প্রত্যক্ষ ফলাফল। পাকিস্তান এমন একটি দেশ যারা ওসামা বিন লাদেনকে শহিদের চোখে দেখে। হাফিজ সইদ,মাসুদ আজহার, সাজিদ মীর এবং দাউদ ইব্রাহিমের মতো সন্ত্রাসীদের আশ্রয় দেয়। পাকিস্তান ছাড়া অন্য কোনও দেশ ১২৬ সন্ত্রাসী এবং রাষ্ট্রসঙ্ঘের ঘোষিত ২৭ সন্ত্রাসী সংগঠনকে আশ্রয় দেওয়ার গর্ব করতে পারে না! রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে ২৬/১১ মুম্বই হামলার শিকার নার্স অঞ্জলি বিজয় কুলথের কথা মনোযোগ দিয়ে শোনা উচিত পাকিস্তানের বিদেশমন্ত্রী। সন্ত্রাস এবং সন্ত্রাসে মদতকারীদের নিয়ন্ত্রণ করতে না পারার হতাশা থেকেই সম্ভবত এই বর্বরোচিত বহিঃপ্রকাশ ঘটিয়ে ফেলেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী।'

আরও পড়ুন, Teacher Throws Student: কাঁচি নিয়ে তাড়া করেও ক্ষান্ত হননি, দোতলা থেকে ক্লাস ফাইভের পড়ুয়াকে ফেলে দিলেন শিক্ষিকা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.