সংসদ হামলায় আফজল গুরুর যোগ কতটা? প্রশ্ন তুললেন চিদাম্বরম

আফজল গুরুকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন পি চিদম্বরম। তাঁর মতে, সংসদে হামলায় আফজল গুরু সত্যিই জড়িত ছিলেন কি না, তা নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে। একটি সংবাদপত্রে প্রকাশ হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই সাক্ষাত্‍কার। ঝড় উঠেছে জাতীয় রাজনীতিতে।

Updated By: Feb 25, 2016, 07:27 PM IST
সংসদ হামলায় আফজল গুরুর যোগ কতটা? প্রশ্ন তুললেন চিদাম্বরম

ওয়েব ডেস্ক : আফজল গুরুকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন পি চিদম্বরম। তাঁর মতে, সংসদে হামলায় আফজল গুরু সত্যিই জড়িত ছিলেন কি না, তা নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে। একটি সংবাদপত্রে প্রকাশ হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই সাক্ষাত্‍কার। ঝড় উঠেছে জাতীয় রাজনীতিতে।

JNU কাণ্ডে নতুন করে সামনের সারিতে এসেছে আফজল বিতর্ক। তাতেই ঘি ঢালল চিদাম্বরমের মন্তব্য। একটি সংবাদপত্রে দেওয়া সাক্ষাত্‍কারে তাঁর দাবি, “আফজল গুরুর মামলায় যে সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়নি, এই মতামত রাখা যেতেই পারে”

কেন একথা বললেন চিদম্বরম? তাঁর ব্যাখ্যাও দিয়েছেন তিনি। তাঁর মতে, “সংসদে হামলায় আফজলের জড়িত থাকা নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে। আর যদি জড়িত থেকেও থাকেন, তিনি কতটা জড়িত তা নিয়েও সন্দেহের অবকাশ রয়েছে। আফজলকে ফাঁসি না দিয়ে যাবজ্জীবন কারাদণ্ডও দেওয়া যেতে পারত।“

স্বাভাবিকভাবেই এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া এসেছে গেরুয়া শিবির থেকে। প্রশ্ন উঠছে, UPA আমলেই তো ফাঁসি হয় আফজলের,  তখন কেন চুপ ছিলেন চিদম্বরম? এ প্রসঙ্গে তাঁর যুক্তি, “সরকারে থেকে আপনি বলতে পারেন না আদালত ভুল সিদ্ধান্ত নিয়েছে। কারণ সরকারই তাঁর শাস্তি কার্যকর করেছে।“ তবে এই ব্যাখ্যায় সন্তুষ্ট নয় NDA।

চিদম্বরমের মন্তব্য অস্বস্তিতে ফেলেছে কংগ্রেসকেও। JNU-নিয়ে উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই নতুন বিতর্কের জন্ম দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এই জল কতদূর গড়ায় এখন সেটাই দেখার।

.