একজোট হয়ে ওম বিড়লার বিরুদ্ধে লোকসভায় অনাস্থা! পরিকল্পনায় বিরোধীরা

বিরোধীদের অভিযোগ, চলতি অধিবেশনে সংসদের তাদের কণ্ঠরোধ করা হচ্ছে। বিরোধীদের বলতে দেওয়া হচ্ছে না। সেইসঙ্গে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের মত ঘটনাও ঘটেছে। 

Updated By: Mar 28, 2023, 08:08 PM IST
একজোট হয়ে ওম বিড়লার বিরুদ্ধে লোকসভায় অনাস্থা! পরিকল্পনায় বিরোধীরা

জ্যোতির্ময় কর্মকার: লোকসভায় একজোট হয়ে অনাস্থা আনতে চলেছেন বিরোধীরা। লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার বিরুদ্ধে অনাস্থা আনতে চলেছেন বিরোধীরা। কানাঘুষোয় এমন পরিকল্পনার কথা-ই শোনা যাচ্ছে। এখনও চূড়ান্ত কিছু হয়নি। বিরোধী দলগুলি নিজেদের মধ্যে আলাপ আলোচনা করছে। সূত্রের খবর, আলাপ আলোচনার পর সহমতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে।

বিরোধীদের অভিযোগ, চলতি অধিবেশনে সংসদের তাদের কণ্ঠরোধ করা হচ্ছে। বিরোধীদের বলতে দেওয়া হচ্ছে না। বিরোধী সাংসদরা বলতে উঠলেই তাঁদের থামিয়ে দেওয়া হচ্ছে। প্রসঙ্গত কদিন আগেই এই মর্মে টুইটে তীব্র তোপ দাগেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও। তোপ দাগেন, সংসদে গণতন্ত্র বিপন্ন। আর একথা বলার জন্য তিনি জেলে যেতেও প্রস্তুত বলে রীতিমতো বোমা ফাটান সাংসদ। 

এরপরই রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের মত ঘটনা ঘটেছে। যা বিরোধীদের পুঞ্জীভূত ক্ষোভের আগুনে ঘি ঢেলেছে। রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ ইস্যুতে তীব্র বিরোধিতায় সামিল হয়েছে কংগ্রেস। এই ইস্যুতে ডাকা মল্লিকার্জুন খাড়গের বৈঠকে সামিল হয়েছে তৃণমূল কংগ্রেসও। এরপর গতকাল, সোমবার রাতেও নৈশভোজে মিলিত হন বিরোধী নেতৃত্ব। 

ফলে সবমিলিয়ে একথা বলাই যায় যে, বিরোধীরা এখন সরকারের বিরুদ্ধে এককাট্টা হয়ে রণনীতি নির্ধারণে ব্যস্ত। সহমতের ভিত্তিতে রণনীতি একবার নির্ধারণ হয়ে গেলেই, প্রথম পদক্ষেপ হিসেবে একজোট হয়ে অধ্যক্ষ ওম বিড়লার বিরুদ্ধে অনাস্থা আনতে পারেন বিরোধীরা।

আরও পড়ুন, বিদেশি মায়ের গর্ভে জন্মানো সন্তান কখনও...! রাহুলকে তীব্র খোঁচা বিজেপি সাংসদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.