Opposition Meet: বিরোধী বৈঠকের আগে বেঙ্গালুরুতে নীতীশ বিরোধী পোস্টার, পৌঁছালেন শরদ পাওয়ার

বেঙ্গালুরুতে বিরোধী নেতাদের বৈঠকের আগে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে লক্ষ্য করে পোস্টার এবং ব্যানারগুলি চালুক্য সার্কেল, উইন্ডসর ম্যানর ব্রিজ এবং হেব্বালের কাছে বিমানবন্দর সড়কে লাগানো হয়েছিল। তবে পরে পুলিস এসব ব্যানার সরিয়ে নেয়। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) প্রধান শরদ পাওয়ার এবং অন্য কিছু নেতা যারা প্রথম দিনের বৈঠকে যোগ দিতে পারেননি তারাও মঙ্গলবার দ্বিতীয় দিনের বৈঠকে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

Updated By: Jul 18, 2023, 10:58 AM IST
Opposition Meet: বিরোধী বৈঠকের আগে বেঙ্গালুরুতে নীতীশ বিরোধী পোস্টার, পৌঁছালেন শরদ পাওয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের কৌশল তৈরি করতে বেঙ্গালুরুতে ২৬টি সমমনস্ক দলের নেতাদের একটি বৈঠক চলছে। এদিকে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে লক্ষ্য করে, বেঙ্গালুরুর রাস্তায় ব্যানার এবং পোস্টার লাগানো হয়েছে। তাঁকে 'আনস্টেবল প্রধানমন্ত্রী পদপ্রার্থী' হিসাবে বর্ণনা করা হয়েছে এই পোস্টারে। এর পাশাপাশি বিহারে সম্প্রতি ভেঙে পড়া সেতুর কথাও পোস্টারে উল্লেখ করা হয়েছে এবং তার ছবিও দেওয়া হয়েছে।

বেঙ্গালুরুতে কোন জায়গায় পোস্টার লাগানো হয়েছে

বেঙ্গালুরুতে বিরোধী নেতাদের বৈঠকের আগে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে লক্ষ্য করে পোস্টার এবং ব্যানারগুলি চালুক্য সার্কেল, উইন্ডসর ম্যানর ব্রিজ এবং হেব্বালের কাছে বিমানবন্দর সড়কে লাগানো হয়েছিল। তবে পরে পুলিস এসব ব্যানার সরিয়ে নেয়।

 

আরও পড়ুন: Oommen Chandy: বিরোধী বৈঠকের সকালেই বড় ধাক্কা, ৭৯ বছরে প্রয়াত কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস নেতা ওমেন চান্ডি

বিরোধীদের বৈঠকে যোগ দিতে বেঙ্গালুরু পৌঁছেছেন নীতীশ কুমার

আগামী লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরুদ্ধে একটি সাধারণ কর্মসূচি তৈরি করতে বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠক চলছে, যাতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার অংশ নিচ্ছেন। বিরোধীদের একত্রিত করে বিজেপিকে হারানোর কৌশল তৈরি করাই এই বৈঠকের উদ্দেশ্য।

এর আগে, বেঙ্গালুরুতে বিরোধী দলগুলির নেতারা সোমবার দু’দিনের বৈঠকের প্রথম দিনে নৈশভোজের পাশে সাধারণ আলোচনা করেছিলেন। সেখান থেকে একটি বার্তা পাঠানোর চেষ্টা করা হয়েছিল যে তারা ২০২৪ সালের লোকসভায় বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ।

আরও পড়ুন: Opposition Meet: বিজেপির পতন না হলে এই দেশকে ধরে রাখা যাবে না, বিরোধীদের বৈঠকে আক্রমণাত্মক মমতা

বৈঠকে বিরোধী দলের এই নেতারা উপস্থিত ছিলেন

প্রথম বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস পার্লামেন্টারি পার্টির প্রধান সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খারগে, প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, তৃণমূল কংগ্রেস প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, বিহারের মুখ্যমন্ত্রী এবং জনতা দলের (ইউনাইটেড) শীর্ষ নেতা নীতিশ কুমার, দ্রাবিড় মুনেত্র কাজগম (ডিএমকে) নেতা এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম.কে. স্ট্যালিন, রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদব, শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরে, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) নেতা এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, আম আদমি পার্টি (এএপি) নেতা এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, সমাজবাদী পার্টি (এসপি) প্রধান অখিলেশ যাদব এবং আরও কিছু নেতা। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) প্রধান শরদ পাওয়ার এবং অন্য কিছু নেতা যারা প্রথম দিনের বৈঠকে যোগ দিতে পারেননি তারাও মঙ্গলবার দ্বিতীয় দিনের বৈঠকে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.