Gulmarg: প্রবল তুষারধস গুলমার্গে! ভূ-স্বর্গে স্কি করতে বেরিয়ে মর্মান্তিক পরিণতি বিদেশি পর্যটকের

কমপক্ষে ৫ জন বিদেশি তুষারধসে আটকে পড়েন। জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ জানিয়েছে, বিদেশিরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে না নিয়েই পাহাড়ের ঢালে স্কি করতে গিয়েছিলেন। 

Updated By: Feb 22, 2024, 05:53 PM IST
Gulmarg: প্রবল তুষারধস গুলমার্গে! ভূ-স্বর্গে স্কি করতে বেরিয়ে মর্মান্তিক পরিণতি বিদেশি পর্যটকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল তুষারধস গুলমার্গে! সেই তুষারধসের মধ্যে পড়ে প্রাণ হারিয়েছেন এক বিদেশি। তিনি স্কি করতে গিয়েছিলেন। স্কি করতে গিয়েই তুষারধসের কবলে পড়েন। তাঁর পাশাপাশি আরও এক বিদেশিও নিখোঁজ। তাঁর খোঁজে তল্লাশি শুরু হয়েছে। 

তবে একজন বিদেশি প্রাণ হারালেও, তিনজনকে তুষারধসের কবল থেকে উদ্ধার করতে পেরেছেন উদ্ধারকারীরা। সেনা ও স্থানীয় প্রশাসন উদ্ধারকাজ চালাচ্ছে। জানা গিয়েছে, গুলমার্গের আফারওয়াত শৃঙ্গের উপর খিলানমার্গে তুষারধস নামে। সেইসময় ওই এলাকায় স্কি করছিল বিদেশিদের একটি দল। তুষারধসের কবলে পড়েন তাঁরা।

কমপক্ষে ৫ জন বিদেশি সেই তুষারধসে আটকে পড়েন। খবর পাওয়া মাত্রই তাঁদের উদ্ধারে যায় সেনা ও স্থানীয় প্রশাসন। ৩ জনকে উদ্ধারে সক্ষম হয় তাঁরা। বর্তমানে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন তাঁরা। তবে একজন প্রাণ হারান। আরও একজন নিখোঁজ। মনে করা হচ্ছে, তুষারধসের ফলে তিনি বরফের স্তরের নীচে চাপা পড়ে রয়েছেন। জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ জানিয়েছে, বিদেশিরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে না নিয়েই পাহাড়ের ঢালে স্কি করতে গিয়েছিলেন।

যার ফলে তাঁরা আগাম বিপদের আঁচ করতে ব্যর্থ হন। সেনা ও জম্মু কাশ্মীর প্রশাসনের পেট্রলিং টিম উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে। প্রসঙ্গত, বুধবারও একটি তুষারধস নামে। শ্রীনগর-লে রোডের উপর সোনমার্গের উঁচু এলাকায় তুষারধস নামে। গত ৩ দিন ধরেই মাঝারি থেকে ভারী তুষারপাত চলছে কাশ্মীরে। যার ফলে পাহাড়ি ও পার্বত্য এলাকায় তুষারধস নামার সম্ভাবনা বহু গুণে বেড়ে গিয়েছে।

আরও পড়ুন, Blue Turmeric: এই 'নীল' হলুদে সারবে ক্যানসার? চমক বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.